Thursday, March 28, 2024
Homeরাজ্যবহিষ্কৃত কুন্তল-শান্তনু, মানিক-অনুব্রতকে নয় কেন? প্রশ্ন বিরোধীদের

বহিষ্কৃত কুন্তল-শান্তনু, মানিক-অনুব্রতকে নয় কেন? প্রশ্ন বিরোধীদের

স্টাফ রিপোর্টার : নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হুগলির দুই তৃণমূল যুব নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায় এবং কুন্তল ঘোষকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল।মঙ্গলবার দুপুর তিনটে নাগাদ একটি সাংবাদিক বৈঠকে তৃণমূলের তরফে দলের মুখপাত্র তথা রাজ্যের মন্ত্রী শশী পাঁজা এই ঘোষণা করেন।‘‘আমরা বরাবর বলে এসেছি, আমরা এই দুর্নীতির সমাধান চাই। যাঁরা এই দুর্নীতির সঙ্গে জড়িত, তাঁদের রেয়াত করা হবে না।তৃণমূল কখনওই দোষীদের সমর্থন করেনি। এই প্রক্রিয়ায় যাঁদের নাম প্রকাশ্যে এসেছে, দল তাদের বিরুদ্ধে পদক্ষেপও করেছে।

বহিষ্কৃত কুন্তল-শান্তনু, মানিক-অনুব্রতকে নয় কেন? প্রশ্ন বিরোধীদের

এর আগে পার্থ চট্টোপাধ্যায়কে সাসপেন্ড করা হয়েছিল। কুন্তল ও শান্তনুকেও অপসারিত করা হয়েছে।আর এখানেই অন্যান্য দলের সঙ্গে তৃণমূলের ফারাক। তৃণমূল অভিযুক্তদের সমর্থন করে না। কিন্তু আমাদের দাবি, তদন্ত নিরপেক্ষ ভাবে করতে হবে। তদন্তে গতি আনতে হবে। কোনও টাকা তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয় থেকে উদ্ধার হয়নি। এর দায় নিতে হবে সংশ্লিষ্ট ব্যক্তিকে। দল এর দায় নেবে না।

বহিষ্কৃত কুন্তল-শান্তনু, মানিক-অনুব্রতকে নয় কেন? প্রশ্ন বিরোধীদের

অথচ বিজেপিকে দেখা গিয়েছে, স্পষ্টতই তাদের দুর্নীতিতে অভিযুক্ত নেতাদের জামিনের জন্য তদ্বির করতে।দিলীপ ঘোষের ঘনিষ্ঠের কাছ থেকে ১ কোটি টাকা পাওয়া গিয়েছে। প্রসন্ন রায়ের বাড়িতে দিলীপ ঘোষের দলিল পাওয়া গিয়েছে। সারদা কেলেঙ্কারিতে নাম জড়ানো শুভেন্দু অধিকারী বহাল তবিয়তে ঘুরে বেরাচ্ছেন।’’ শশী পাঁজার দাবি, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি তৃণমূলের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

বহিষ্কৃত কুন্তল-শান্তনু, মানিক-অনুব্রতকে নয় কেন? প্রশ্ন বিরোধীদের

নিয়োগ দুর্নীতিতে শান্তনু বন্দ্যোপাধ্যায় এবং কুন্তল ঘোষকে দল থেকে বহিষ্কার করলেও নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সাসপেন্ড করলেও বহিষ্কার করেনি তৃণমূল। একই ভাবে বহিষ্কৃত হতে হয়নি পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকেও। অথচ দু’জনেই গ্রেফতার হয়েছেন নিয়োদ দুর্নীতিতে।শুধু তাই নয়, গরু পাচার কাণ্ডে এই মুহূর্তে দিল্লিতে ইডির হেফাজতে রয়েছেন অনুব্রত মণ্ডল। এর আগে কয়েক মাস কেটে গিয়েছে আসানসোলে। কিন্তু এরপরেও বীরভূমের বেতাজ বাদশা হিসাবে রয়েছেন অনুব্রত।

বহিষ্কৃত কুন্তল-শান্তনু, মানিক-অনুব্রতকে নয় কেন? প্রশ্ন বিরোধীদের

শুধু তাই নয়, গোটা তৃণমূল এই মুহূর্তে অনুব্রত মণ্ডলের পাশে রয়েছে।বিরোধীদের প্রশ্ন, তাদের কেন এখনও পর্যন্ত বহিষ্কার করা হয়নি।এই অবস্থায় মঙ্গলবার শশী পাঁজা এবং ব্রাত্য বসুকে জিজ্ঞেস করা হলে তাঁরা বলেন, অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে আগামিদিনে কি ব্যবস্থা নেওয়া হবে তা দেখতেই পাবে সকলে। এমনকি দল তা জানাবে বলেও দাবি শিক্ষামন্ত্রীর। অন্যদিকে মানিক ইস্যুতে তাঁর দাবি, মানিক ভট্টাচার্য কোনও পদে তৃণমূলের নেই। তিনি শুধুমাত্র একজন নির্বাচিত বিধায়ক। একজন জনপ্রতিনিধিকে এইভাবে সরিয়ে দেওয়া যায় না বলেই জবাব ব্রাত্য বসুর।

Most Popular