Friday, March 29, 2024
HomeUncategorizedআহমেদাবাদ টেস্ট ড্র, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিতরা

আহমেদাবাদ টেস্ট ড্র, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিতরা

সংবাদ সংস্থা : ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট ড্র।যায় ফলে ২-১ এ চার ম্যাচের টেস্ট সিরিজ জিতলেন রোহিতরা।‌ম্যাচের সেরা বিরাট কোহলি। সিরিজ সেরা রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। তবে আহমেদাবাদে জয় অধরা থাকলেও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়ার রাস্তায় কোনও বাধা আসেনি। প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে হারিয়ে রোহিতদের ছাড়পত্র এনে দিয়েছেন উইলিয়ামসনরা।

আহমেদাবাদ টেস্ট ড্র, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিতরা

ভারত-অস্ট্রেলিয়া টেস্টের শেষ দিনের দ্বিতীয় সেশন চলাকালীন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যাওয়ায় রোহিতদের মধ্যে একটা গাছাড়া মনোভাব দেখা যায়। আহমেদাবাদ টেস্টের চতুর্থ দিনের শেষে বিরাট কোহলির ১৮৬ রানে ভর করে অস্ট্রেলিয়ার রান টপকে গিয়েছিল ভারত। দিনের শেষে ৮৮ রানে এগিয়ে ছিলেন রোহিতরা। বিনা উইকেট হারিয়ে ৩ রান ছিল অস্ট্রেলিয়ার। পঞ্চম দিনের শুরুতে দ্রুত অজিদের উইকেট ফেলে দিতে পারলে একটা হালকা সুযোগ তৈরি হতে পারত রোহিতদের সামনে।

আহমেদাবাদ টেস্ট ড্র, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিতরা

কিন্তু মরা পিচ থেকে সুবিধা নিতে পারেনি অশ্বিন, জাদেজারা।খেলার শেষে ২ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার রান ছিল ১৭৫। একটুর জন্য শতরান হাতছাড়া করেন ট্রাভিস হেড। ১৬৩ বলে ৯০ করে অক্ষর প্যাটেলের বলে আউট হন। টেস্টে নিজের ৫০তম উইকেট তুলে নেন ভারতীয় স্পিনার। ৬৩ রানে অপরাজিত মার্নাস লাবুশেন। শেষ সেশনে ড্রিংকসের সময় ম্যাচ ড্র ঘোষণা করা হয়।

Most Popular