Friday, April 19, 2024
spot_img
Homeরাজ্য০ পেয়েও রেজাল্টে ৫৪! ৩ হাজারের বেশি জনের নম্বরে দেদার কারচুপি

০ পেয়েও রেজাল্টে ৫৪! ৩ হাজারের বেশি জনের নম্বরে দেদার কারচুপি

স্টাফ রিপোর্টার : এসএসসির গ্রুপ সি নিয়োগে দুর্নীতির বহর!‘রুমাল’ যে কীভাবে ‘বিড়াল’ হয়ে গেল, আর কেলেঙ্কারির ব্যপ্তি যে ঠিক কতটা তা আরও একবার সামনে এল খোদ স্কুল সার্ভিস কমিশনের প্রকাশ করা তালিকায়।কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ মেনে সোমবার ৩ হাজারের বেশি গ্রুপ সি চাকরি প্রার্থীর নম্বরের তালিকা প্রকাশ করে এসএসসি। তাতে দেখা যায়, প্রকাশিত তালিকায় ৩ হাজার ৪৭৮ জনের মধ্যে ৩ হাজার ৩০ জনের নম্বর দেদার বাড়ানো হয়েছে।

০ পেয়েও রেজাল্টে ৫৪! ৩ হাজারের বেশি জনের নম্বরে দেদার কারচুপি

কারও কারও তো ১ থেকে নম্বর বেড়ে হয়েছে ৫২। কারও আবার বেড়ে দাঁড়িয়েছে ৫৭।০ পেয়েছে এমন প্রার্থীদের নম্বর বাড়িয়ে করা হয়েছে ৫৪ – ৫৮। আর ৮৬ জনের নম্বর ইচ্ছা করে কমিয়ে দেওয়া হয়েছে।নিয়োগ দুর্নীতিতে গত শুক্রবারই ৮৪২ জনকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।তালিকায় ইতিমধ্যে বহিষ্কৃৃত ৮৪২ জনের নামও রয়েছে।

০ পেয়েও রেজাল্টে ৫৪! ৩ হাজারের বেশি জনের নম্বরে দেদার কারচুপি

জানা গিয়েছে, ওএমআর শিটের নম্বর সার্ভারে তোলার সময় গরমিল করা হয়েছে। এর আগে নবম-দশমের শিক্ষক নিয়োগের চাকরিতেও একই অভিযোগ উঠেছিল। সেখানে দেখা গিয়েছিল, কোনও কোনও প্রার্থী নাম আর রোল নম্বর লিখে বা সাদা খাতা জমা দিয়েও শিক্ষকের চাকরি পেয়ে গিয়েছে। এবার স্পষ্ট হল, শুধু নমব-দশম নয়, এসএসসি-র একাধিক নিয়োগের ক্ষেত্রেই হয়েছে দুর্নীতি, যা কমিশন নিজেই স্বীকার করে নিচ্ছে।

Most Popular