Tuesday, May 28, 2024
spot_img
spot_img
Homeরাজ্যদুর্নীতি ৩৫০ কোটির! এভারেস্টের সমান, দাবি ইডির

দুর্নীতি ৩৫০ কোটির! এভারেস্টের সমান, দাবি ইডির

স্টাফ রিপোর্টার : দুর্নীতির বহর দেখে মাউন্ট এভারেস্টকেও অযোধ্যা পাহাড় মনে হচ্ছে। নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে আদালতে পেশ করে এমনই দাবি করল ইডি।সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়।শান্তনুর আইনজীবী তাঁর জামিনের আর্জি জানালেও ইডির তরফে তাঁকে আরও জিজ্ঞাসাবাদের জন্য ১১ দিন নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানানো হয়। ইডির আইনজীবী এদিন আদালতে জানান, তদন্তের শুরুতে মনে করা হয়েছিল, দুর্নীতির অঙ্ক ১১১ কোটি টাকার কাছাকাছি থাকবে।

দুর্নীতি ৩৫০ কোটির! এভারেস্টের সমান, দাবি ইডির

এখন দেখা যাচ্ছে দুর্নীতির অঙ্ক ৩৫০ কোটি পার করেছে। আগামীতে এই অঙ্ক আরও বাড়তে পারে।ইডির আইনজীবী আদালতে দাবি করেন, শান্তনুর যে ২টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে সেগুলো সোনার খনি। সেখানে এমন ব্যক্তিদের অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে যারা চাকরি পেয়েছেন। এরকম কত জনকে শান্তনু চাকরি পাইয়ে দিয়েছেন তা জানার চেষ্টা চলছে। ইডির আইনজীবী বলেন, চার্জশিটে যাদের নাম রয়েছে দেখলে চমকে যাবেন।

দুর্নীতি ৩৫০ কোটির! এভারেস্টের সমান, দাবি ইডির

এদিন আদালতে শান্তনুকে প্রভাবশালী বলে দাবি করে বিচারককে ইডির আইনজীবী বলেন, আপনার ১ জন নিরাপত্তারক্ষী, কিন্তু শান্তনুর ২ জন নিরাপত্তারক্ষী ছিলেন। তাহলেই ভেবে দেখুন তিনি কতটা প্রভাবশালী। ৬ লক্ষ টাকা বার্ষিক বেতনে কী করে কোটি কোটি টাকার মালিক হলেন তিনি?ইডির আরও দাবি, স্ত্রীর নামে কোম্পানি খুলে কালো টাকা সাদা করার চেষ্টা করেছেন শান্তনু।

দুর্নীতি ৩৫০ কোটির! এভারেস্টের সমান, দাবি ইডির

শান্তনুর গ্রেফতারির পর থেকে তাঁর স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়ের খোঁজ পাওয়া যাচ্ছে না। এমনকী জেরায় কুন্তল শান্তনুকে ১ কোটি টাকা দিয়েছিলেন বলে জানিয়েছেন বলে আদালতকে জানায় ইডি। ২০১৫ সালে সামান্য মোবাইলের দোকানদার থেকে কী ভাবে শান্তনু ৫১ কাটা জমির মালিক, রিসর্ট, রেস্তোঁরার মালিক হলেন, তা নিয়েও প্রশ্ন তোলেন ইডির আইনজীবী।দুর্নীতির ব্যাপকতা বোঝাতে ইডির কৌঁসুলি একে হিমালয়ের সঙ্গে তুলনা করেছেন।

Most Popular

error: Content is protected !!