Tuesday, May 28, 2024
spot_img
spot_img
Homeদেশখবর নিয়ে আপত্তি! সংবাদমাধ্যমের দফতরে পুলিশি হানা

খবর নিয়ে আপত্তি! সংবাদমাধ্যমের দফতরে পুলিশি হানা

সংবাদ সংস্থা : দেশের শাসকদলের সমালোচনামূলক তথ্যচিত্র প্রকাশ করার কিছুদিনের মধ্যেই ভারতে বিবিসির দফতরে তল্লাশি চালিয়েছিল ইডি। সেই ঘটনার সমালোচনা করেছিলেন বিরোধীরা। রবিবার কিছুটা একই ধরনের ঘটনা ঘটেছে ভারতের দক্ষিণের এক রাজ্যে।কেরলে সংবাদমাধ্যমের অফিসে ঢুকে তল্লাশি অভিযান চালাল পুলিশ।রবিবার সকালে কেরলের কোঝিকোড়েতে মালয়ালি সংবাদ সংস্থা এশিয়ানেটের দফতরে পৌঁছে যায় পুলিশ। দীর্ঘ ক্ষণ চলে তল্লাশি অভিযান। কিসের জন্য তল্লাশি তা স্পষ্ট হয়নি।

খবর নিয়ে আপত্তি! সংবাদমাধ্যমের দফতরে পুলিশি হানা

যদিও এশিয়ানেট সেই তল্লাশি অভিযানের ছবি দিয়ে টুইটারে লিখেছে, ‘‘আমাদের সত্য খবর পরিবেশন করার চেষ্টাকে দমিয়ে রাখা যাবে না।’’১০ স্কুলছাত্রীর যৌন হেনস্তা নিয়ে একটি খবর সম্প্রচার হয়েছিল সর্বভারতীয় সংবাদমাধ্যমটিতে। সেই খবরের সত্যতা নিয়ে প্রশ্ন এবং ‘ভুয়ো খবর’ ছড়ানোর অভিযোগ তুলে কোঝিকোড়ে এই চ্যানেলের অফিসে শনিবার সন্ধেবেলা পৌঁছে যায় এসএফআইয়ের একদল কর্মী, সমর্থকর। অভিযোগ, তাঁরা নাকি নিরাপত্তারক্ষীদের সরিয়ে দিয়ে অফিসের ভিতরে ঢুকে ব্যাপক বিক্ষোভ দেখান, স্লোগান তুলতে থাকেন।

খবর নিয়ে আপত্তি! সংবাদমাধ্যমের দফতরে পুলিশি হানা

এসএফআইয়ের ৩০ জন সদস্য সংবাদকর্মীদের হুমকিও দেন বলে অভিযোগ। বলা হয়, এ ধরনের ‘ভুয়ো খবর’ সম্প্রচার করলে ফল ভাল হবে না।এরপর রবিবার সকাল থেকেই চ্যানেলের অফিসে শুরু হয় পুলিশি অভিযান। সংবাদমাধ্যমের অফিসের কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হয় দীর্ঘক্ষণ ধরে। এতে বিজয়নসরকারের ভূমিকায় যথারীতি শুরু হয়েছে সমালোচনা। কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর পুলিশের এই কার্যকলাপের ভিডিও টুইট করে কার্যত তুলোধোনা করেছেন বামপন্থীদের।

খবর নিয়ে আপত্তি! সংবাদমাধ্যমের দফতরে পুলিশি হানা

তবে সিপিএম নিজেদের ছাত্র সংগঠনের পাশে দাঁড়িয়েছে। তাদেরও দাবি, চ্যানেলটি ‘ভুয়ো খবর’ ছড়াচ্ছে। বিশেষত ছোট মেয়েদের যৌন হেনস্তা নিয়ে সুড়সুড়ি দেওয়ার কাজ করছে চ্যানেলটি, যা সমাজের ক্ষেত্রে অত্যন্ত ক্ষতিকর। আর তারই প্রতিবাদ করেছে এসএফআই।

Most Popular

error: Content is protected !!