Saturday, April 20, 2024
spot_img
Homeরাজ্য৬১৮ অযোগ্য শিক্ষকের সুপারিশপত্র বাতিল করল এসএসসি

৬১৮ অযোগ্য শিক্ষকের সুপারিশপত্র বাতিল করল এসএসসি

স্টাফ রিপোর্টার: নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় ৮০৫ জনের চাকরি বাতিল নিয়ে সিঙ্গল বেঞ্চের নির্দেশই বহাল রেখেছিল কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ।এই রায়ের পরেই শিক্ষকদের নিয়োগের সুপারিশপত্র বাতিলের প্রক্রিয়া শুরু করে দিল পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)।এক বিজ্ঞপ্তি প্রকাশ করে মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে, আপাতত মোট ৬১৮ জন শিক্ষকের নিয়োগের সুপারিশপত্র বাতিল করা হয়েছে।

৬১৮ অযোগ্য শিক্ষকের সুপারিশপত্র বাতিল করল এসএসসি

সুপারিশপত্র বাতিল করে দেওয়ার ফলে এই ৬১৮ জন শিক্ষকের চাকরি বাতিল করতে আরও কোনও বাধা নেই মধ্য শিক্ষা পর্ষদের।বাতিলের তালিকায় কারা রয়েছেন তাঁদের নাম, রোল নম্বর এবং বিভাগও জানিয়ে দেওয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। কমিশন সুপারিশপত্র বাতিল করে দেওয়ার ফলে ওই শিক্ষকদের চাকরি যাওয়া এখন শুধু সময়ের অপেক্ষা। এসএসসি আরও জানিয়েছে, ওই ৬১৮ জন বাদে বাকি ১৮৭ শিক্ষকের সুপারিশপত্র বাতিলের প্রক্রিয়া শীঘ্রই শুরু করে দেওয়া হবে।

৬১৮ অযোগ্য শিক্ষকের সুপারিশপত্র বাতিল করল এসএসসি

তার আগে ওই ১৮৭ জনের ওএমআর শিটগুলি আরও এক বার হাতেকলমে যাচাই করে নিতে চায় এসএসসি।স্কুল সার্ভিস কমিশনের ২০১৬ সালের আইনের ১৭ নম্বর ধারাকে চ্যালেঞ্জ করে বৃহস্পতিবার নতুন করে মামলা দায়ের করার অনুমতি চান ৯৫২ জনের একাংশ। তাদের দাবি, যে এসএসসিC-র আইনের যে ধারায় তাদের সুপারিশপত্র প্রত্যাহার করা হয়েছে তা অবৈধ। সেই আবেদনের শুনানিতে এসএসসি-র সুপারিশ বাতিলের নির্দেশে স্থগিতাদেশ দিতে অস্বীকার করে আদালত। আদালত জানায়, এই আবেদনের দ্রুত শুনানি সম্ভব নয়।

Most Popular