Monday, April 15, 2024
spot_img
HomeUncategorizedআট উইকেট লিয়নের, ইন্দোর টেস্টে হারের মুখে ভারত

আট উইকেট লিয়নের, ইন্দোর টেস্টে হারের মুখে ভারত

সংবাদ সংস্থা : হোলকার স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার স্পিন ভেলকিতে কুপোকাত ভারত। প্রথম ইনিংসে ঘাতক ম্যাথিউ কুনেম্যান, দ্বিতীয় ইনিংসে নাথান লিয়ন। ৬৪ রানে ৮ উইকেট নিলেন সদ্য শেন ওয়ার্নকে ছাপিয়ে যাওয়া স্পিনার। দ্বিতীয় ইনিংসে ১৬৩ রানে অলআউট ভারত। ইন্দোর টেস্টে অজি স্পিনারদের সামনে একেবারে ল্যাজেগোবরে ভারতীয় ব্যাটাররা।প্রথম দিনের শেষে ৪ উইকেট হারিয়ে ১৫৬ রান ছিল অস্ট্রেলিয়ার। দ্বিতীয় দিন মাত্র ৪১ রান যোগ করতে সক্ষম হয় অজিরা। ১৯৭ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস।

আট উইকেট লিয়নের, ইন্দোর টেস্টে হারের মুখে ভারত

আগের দিন চার উইকেট নেন জাদেজা। এদিন ছয় উইকেট নিজেদের মধ্যে ভাগ করে নেন রবিচন্দ্রন অশ্বিন এবং উমেশ যাদব। প্রথম ইনিংসের শেষে ৮৮ রানের লিড নেয় অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ফের ভারতীয় ব্যাটিংয়ের পতন। ফ্লপ টপ অর্ডার। লিয়নের ঘূর্ণিতে আত্মসমর্পণ রোহিত শর্মা (১২), শুভমন গিল (৫), বিরাট কোহলি (১৩), রবীন্দ্র জাদেজার (৭)। একমাত্র লড়াই করেন চেতেশ্বর পূজারা।

আট উইকেট লিয়নের, ইন্দোর টেস্টে হারের মুখে ভারত

১৪২ বলে ৫৯ করে আউট হন। শ্রেয়স আইয়ার শুরুটা দারুণ করেও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। ২৬ রানের সংক্ষিপ্ত ইনিংসে রয়েছে ২টি ছয় এবং ৩টি চার। লোয়ার অর্ডারও রান পায়নি। অক্ষরকে সঙ্গ দেওয়ার বদলে দায়িত্বজ্ঞানহীনের মতো শট খেলে আউট হন উমেশ।ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয় ১৬৩ রানে। ভারতীয় ব্যাটারদের শট সিলেকশন নিয়েও প্রশ্ন উঠছে।

আট উইকেট লিয়নের, ইন্দোর টেস্টে হারের মুখে ভারত

অতিরিক্ত টি-২০ খেলায় আর টেস্ট ক্রিকেটের মানসিকতা নেই ভারতীয় ব্যাটারদের। তারপরও জঘন্য পিচ। মাত্র দু’দিনই পড়ল ৩০ উইকেট, শেষ তিনটে ইনিংস। ইন্দোর টেস্ট জিততে অস্ট্রেলিয়ার প্রয়োজন মাত্র ৭৬ রান। পরিস্থিতি যা তাতে আড়াই দিনও গড়াবে না টেস্ট।

Most Popular