Friday, April 19, 2024
spot_img
Homeরাজ্যবহাল ৮০৫ শিক্ষকের চাকরি বাতিলের সিদ্ধান্ত

বহাল ৮০৫ শিক্ষকের চাকরি বাতিলের সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার: বাতিলই হচ্ছে নবম-দশম শ্রেণির ৮০৫ জন ‘অবৈধ’ শিক্ষকের চাকরি। কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের রায়ে স্থগিতদেশ দিল না ডিভিশন বেঞ্চ। নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় ৯৫২ চাকরিপ্রার্থীর ওএমআর শিটে গোলমালের হদিশ পায় সিবিআই। এই নিয়োগ দুর্নীতির মামলা প্রথমে উঠেছিল বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে। পরে সেই মামলা বিচারপতি বিশ্বজিৎ বসুর বেঞ্চে স্থানান্তর হয়।

বহাল ৮০৫ শিক্ষকের চাকরি বাতিলের সিদ্ধান্ত

এসএসসিকে ৮০৫ জনের চাকরি বাতিলের নির্দেশ দেন বিচারপতি। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন চাকরিপ্রার্থীরা। কিন্তু সিঙ্গল বেঞ্চের রায়ে হস্তক্ষেপ করলেন না বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ। ফলে নিয়োগ বাতিলের সিদ্ধান্তই বহাল রইল।অন্যদিকে, ‘অবৈধ’ শিক্ষকদের দাবি ছিল, স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে, সমস্ত উত্তরপত্র নষ্ট হয়ে গিয়েছে।

বহাল ৮০৫ শিক্ষকের চাকরি বাতিলের সিদ্ধান্ত

অথচ সিবিআইয়ের উদ্ধার করা ওএমআর শিটের ‘মিরর ইমেজ’-এর ভিত্তিতে চাকরি বাতিল হচ্ছে। এ নিয়ে প্রশ্ন তুলে মামলার অংশ হতে চেয়েছিলেন ৯৫২ চাকরিপ্রার্থী। সেই আরজি আগেই বাতিল করেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্য়ায়। পালটা চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন তাঁরা। কিন্তু কোনও লাভ হল না। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়ই বহাল রাখলেন।

Most Popular