Monday, April 15, 2024
spot_img
Homeজেলাচাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণা! কুলপিতে ধৃত ১

চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণা! কুলপিতে ধৃত ১

সানওয়ার হোসেন, কুলপি: সরকারি চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা প্রতারণা চক্রের হদিশ মিলল কুলপিতে। নিজেকে জয়েন্ট বিডিও পরিচয়ে দক্ষিণ ২৪ পরগনার কুলপির রমজাননগর এলাকার বেশ কয়েকজন ব্যক্তির কাছ থেকে সরকারি চাকরির টোপ দিয়ে প্রায় সাড়ে ৬ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার হল ডায়মন্ড হারবারের বোলসিদ্ধির বাসিন্দা আক্রাম মোল্লা (মুন্নাফ মোল্লা)।

চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণা! কুলপিতে ধৃত ১

মঙ্গলবার কুলপির রমজাননগর এলাকার বেশ কয়েকজন প্রতারিত আটকে রাখে মুন্নাফকে। খবর পেয়ে কুলপি থানার পুলিশ গ্রেফতার করে মুন্নাফকে। ওইদিন রাতে রমজাননগর এলাকার দুই বাসিন্দা হকসান মোল্লা ও শরিফ নস্কর কুলপি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। দু’‌জনকে সরকারি চাকরির টোপ দিয়ে প্রায় সাড়ে ৬ লক্ষ টাকা নেয়।
মুন্নাফ নিজেকে ডায়মন্ড হারবারের জয়েন্ট বিডিও বলে পরিচয় দিয়েছিল প্রতারিতদের কাছে। প্রতারিতরা কয়েকমাস কাজও করেছিল বলে পুলিশকে জানিয়েছে।

চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণা! কুলপিতে ধৃত ১

১২ হাজার টাকা করে বেতনও পেয়েছে দু’-তিন মাস। এই প্রতারণাচক্রের জাল অনেক গভীরে বলে অনুমান পুলিশের। ধৃতকে বুধবার ডায়মন্ড হারবার মহকুমা আদালতে পেশ করা হয়। নিজেদের হেফাজতে নিয়ে এই চক্রের বাকিদের সন্ধান চালাবে কুলপি থানার পুলিশ।অভিযোগকারী হকসান ও শরিফ জানায়, আমাদের কাছ থেকে টাকা ও প্রয়োজনীয় ডকুমেন্টস নেয়। চাকরি তো দূরের কথা, আমাদের ডকুমেন্টস দিয়ে কিস্তিতে মোটরবাইক নেয় মুন্নাফ।

চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণা! কুলপিতে ধৃত ১

ওর প্রতারণা বুঝতে পেরে পুনরায় টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে ওকে নিয়ে আসি।এই ঘটনায় মন্দিরবাজারের এসডিপিও বিশ্বজিৎ নস্কর বলেন, আমরা একটা অভিযোগ পেয়েছি। অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। ধৃতকে পুলিশি হেফাজতে নিয়ে তদন্ত শুরু করা হবে।

Most Popular