Tuesday, April 16, 2024
spot_img
Homeদেশহোলির আগে ৪০০টি এক্সপ্রেস ট্রেন বাতিল করল ভারতীয় রেল

হোলির আগে ৪০০টি এক্সপ্রেস ট্রেন বাতিল করল ভারতীয় রেল

সংবাদ সংস্থা : হোলির আগে প্রচুর ট্রেন বাতিল করল ভারতীয় রেল। রেলের ইস্টার্ন জোনের প্রায় ৪০০টি এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। বাতিল হওয়া ট্রেনগুলি মূলত পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড এবং উত্তর প্রদেশের। এর জেরে সমস্যায় পড়তে পারেন এই সব রাজ্যের বাসিন্দারা। এ ছাড়াও দুরপাল্লার বেশ কিছু ট্রেনও রয়েছে বাতিলের তালিকায়। পঞ্জাব এবং দিল্লির উপর দিয়ে যাওয়া এক্সপ্রেস ট্রেনও রয়েছে সেই তালিকায়। এ ছাড়া বেশ কিছু ট্রেনের যাত্রাপথের পরিবর্তনও করা হয়েছে। যাত্রার সময়ের পরিবর্তনও হয়েছে কয়েকটি ট্রেনের।

হোলির আগে ৪০০টি এক্সপ্রেস ট্রেন বাতিল করল ভারতীয় রেল

বাতিল হওয়া ট্রেনের তালিকায় রয়েছে বারৌনি থেকে নয়াদিল্লিগামী ট্রেন। হাওড়া থেকে জবলপুর গামী এক্সপ্রেসও রয়েছে বাতিলের তালিকায়। লখনউ থেকে পাটলিপুত্রগামী ট্রেনও রয়েছে সেই তালিকায়। আনন্দ বিহার থেকে গোরক্ষপুর যাওয়া হামসফর এক্সপ্রেসও বাতিল থাকবে হোলির সময়। হাতিয়া থেকে আনন্দ বিহার যাওয়া ঝাড়খণ্ড এক্সপ্রেসও বাতিল করেছে রেল।গোরক্ষপুর ও ছাপরার মধ্যে চলাচলকারী বিশেষ এক্সপ্রেস ট্রেন বাতিল থাকবে হোলিতে।

হোলির আগে ৪০০টি এক্সপ্রেস ট্রেন বাতিল করল ভারতীয় রেল

চণ্ডীগড় ও অমৃতসরের মধ্যে চলাচলকারী সুপার ফাস্ট এক্সপ্রেসের চাকাও গড়াবে না হোলিতে। হাওড়া থেকে দেরাদুনগামী কুম্ভ এক্সপ্রেস এবং দিল্লি থেকে গয়ার মধ্যে যাতায়াতকারী মহাবোধি এক্সপ্রেসও বাতিল থাকবে। ভারতীয় রেল জানিয়েছে, হোলি উপলক্ষে পুরোপুরি বাতিল থাকবে ৩৫৪টি ট্রেন, ৫৩টি ট্রেন আংশিত ভাবে বাতিল এবং ৪৯টি ট্রেনের যাত্রাপথের পরিবর্তন করা হবে।

Most Popular