Monday, April 15, 2024
spot_img
Homeজেলাসুরক্ষা কবচের প্রচারে ভ্যান চালিয়ে গ্রামে পৌঁছলেন 'দিদির দূত' বিধায়ক

সুরক্ষা কবচের প্রচারে ভ্যান চালিয়ে গ্রামে পৌঁছলেন ‘দিদির দূত’ বিধায়ক

বান্টি মুখার্জি, বাসন্তী: প্রতিটি গ্রামে ও পাড়ায় পাড়ায় ‘দিদির সুরক্ষা কবচের’ প্রচার করতে সাধারণ মানুষের দুয়ারে দুয়ারে হাজির হচ্ছেন তৃণমূল কংগ্রেসের নেতানেত্রী তথা ‘দিদির দূত’রা। প্রত্যন্ত সুন্দরবন এলাকার বাসন্তী ব্লকে দেখা গেল দিদির এই প্রচারের ভিন্ন মাত্রা।সাধারণত তৃণমূল নেতানেত্রীরা কিংবা দিদির দূতেরা দু’চাকা, চারচাকার গাড়ি ব্যবহার করে থাকেন প্রচারপর্বে। রবিবার সুরক্ষা কবচ প্রচারে দিদির দূত তথা বাসন্তীর বিধায়ক শ্যামল মণ্ডলকে দেখা গেল ভ্যান চালিয়ে সুরক্ষা কবচ প্রচার করতে।

সুরক্ষা কবচের প্রচারে ভ্যান চালিয়ে গ্রামে পৌঁছলেন 'দিদির দূত' বিধায়ক

বিধায়ক ভ্যান চালিয়ে আসছেন দেখার জন্য গ্রামের বাড়ি থেকে বেরিয়ে আসেন এলাকার মানুষজন। রবিবার বাসন্তী ব্লকের ভরতগড় গ্রামে ভ্যান চালিয়ে সুরক্ষা কবচ প্রচারে হাজির হয়েছিলেন বিধায়ক শ্যামল মণ্ডল। ভ্যানযাত্রী ছিলেন জেলাপরিষদ সদস্যা তথা বিশিষ্ট শিক্ষিকা শঙ্করী মণ্ডল সহ অন্যান্যরা। এদিন এলাকায় হাজির হয়ে বিধায়ক নিজেই সাধারণ মানুষের সুখ, দুঃখ, অভাব অভিযোগ এবং চাওয়া পাওয়ার কথা শুনেছেন এবং লিপিবদ্ধ করেছেন। পাশাপাশি যত দ্রুত সম্ভব সমাধান করারও আশ্বাস দিয়েছেন।

সুরক্ষা কবচের প্রচারে ভ্যান চালিয়ে গ্রামে পৌঁছলেন 'দিদির দূত' বিধায়ক

ভ্যান চালিয়ে বিধায়কের প্রচার পর্ব প্রসঙ্গে জেলাপরিষদ সদস্যা শঙ্করী মণ্ডল বলেন, আমরা ভাগ্যবান। আমাদের বিধায়কের মাটির সঙ্গে নাড়ির টান রয়েছে। যার ফলে বিধায়ক শুধু সাধারণ মানুষের কথা শুনছেন তা নয়, কখনও কখন গামছা কোমরে বেঁধে চাষির সঙ্গে মাঠে ধান রোয়া, ধান লড়াইয়ের কাজ করে দিচ্ছেন। এমনকী রাস্তায় গাড়ি থামিয়ে সাধারণ মানুষের কথা শুনে সঙ্গে সঙ্গে সমাধানের পথ বাতলে দিচ্ছেন, প্রয়োজনে সুপারিশ করে শংসাপত্র লিখে দিচ্ছেন। তিনি মাটির মানুষ, যার ফলে তিনি বিধায়ক হলেও সাধারণ মানুষের মধ্যে তিনি নিজেকে সহজেই মেলে ধরছেন।

সুরক্ষা কবচের প্রচারে ভ্যান চালিয়ে গ্রামে পৌঁছলেন 'দিদির দূত' বিধায়ক

ভ্যান চালিয়ে প্রচারপর্ব প্রসঙ্গে বিধায়ক শ্যামল মণ্ডল বলেন, সাধারণ মানুষকে পরিষেবা দেওয়ার জন্য তাঁরা আমাকে নির্বাচনে ভোট দিয়ে তাঁদের প্রতিনিধি করেছেন। তাঁদের সুখ, দুঃখ, অভাব অভিযোগ শুনে সমাধান করার দায়িত্ব আমার। ফলে সাধারণ মানুষের সঙ্গে থেকে কাজ করে যেতে চাই।অন্যদিকে, ভ্যান চালিয়ে দিদির সুরক্ষা কবচ প্রচারপর্বকে কটাক্ষ করেছেন বিজেপির জয়নগর সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক বিকাশ সরদার।

সুরক্ষা কবচের প্রচারে ভ্যান চালিয়ে গ্রামে পৌঁছলেন 'দিদির দূত' বিধায়ক

তিনি বলেন, দিদির দূত নয়, দিদির ভূতেরা পাড়ায় পাড়ায় হাজেইর হচ্ছে।ভ্যান চালানো পুরোপুরি নাটক, লোক দেখানো।যে বাসন্তী ব্লক প্রতিনিয়ত শাসক দলের গোষ্ঠী কোন্দলে জর্জরিত, প্রায়ই বোমা, গুলির আওয়াজে ঘুম ভাঙে সাধারণ মানুষের, সেই বাসন্তী ব্লকের মানুষ সুরক্ষিত নয়, বরং আতঙ্কিত। সেখানে সুরক্ষা কবচ প্রচার! ব্যাপারটা হাস্যকর। সামনে পঞ্চায়েত নির্বাচন। তাই নাটক চলছে।

Most Popular