Friday, April 19, 2024
spot_img
Homeজেলাবকখালির জঙ্গলে আগুন লাগার সঠিক তদন্তের দাবিতে ডেপুটেশন

বকখালির জঙ্গলে আগুন লাগার সঠিক তদন্তের দাবিতে ডেপুটেশন

অমিত মণ্ডল, বকখালি: চলতি মাসে বকখালির জঙ্গলে আগুন লাগার সঠিক তদন্ত সহ একাধিক দাবিতে সোমবার এপিডিআর ডেপুটেশন দেয়। বিক্ষোভ দেখানো হয় বকখালিতে। চলতি মাসের ১৩ ফেব্রুয়ারি বকখালির বনবিবি মন্দির লাগোয়া জঙ্গলের প্রায় ৩০ একর বনাঞ্চল আগুন লেগে ভস্মীভূত হয়ে যায়। আগুন লাগার পিছনে স্থানীয় গ্রামবাসী থেকে অনেকেই বনদপ্তরের উদাসীনতার অভিযোগ তুলেছিলেন।

বকখালির জঙ্গলে আগুন লাগার সঠিক তদন্তের দাবিতে ডেপুটেশন

এবার কাকদ্বীপ এবং নামখানা শাখার এপিডিআর -এর পক্ষ থেকে সোমবার দুপুরে বকখালি রেঞ্জ অফিসের সামনে বিক্ষোভ দেখানো হয়। ডেপুটেশনও জমা দেওয়া হয়। এই বিক্ষোভ এবং ডেপুটেশনে উপস্থিত ছিলেন দক্ষিণ ২৪ পরগনা গণতান্ত্রিক অধিকার রক্ষা কমিটির সম্পাদক আলতাফ আহমেদ সহ নামখানা এবং কাকদ্বীপ শাখার গণতান্ত্রিক অধিকার রক্ষা কমিটির সদস্যরা।

বকখালির জঙ্গলে আগুন লাগার সঠিক তদন্তের দাবিতে ডেপুটেশন

আলতাফ আহমেদ বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ফরেনসিক তদন্ত করে দোষীদের চিহ্নিত করতে হবে। পাশাপাশি দোষীদের বিরুদ্ধে উপযুক্ত প্রশাসনিক ব্যবস্থা এবং অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকায় নতুন করে বনসৃজন তৈরি করতে হবে।যদিও এই ডেপুটেশন দেওয়ার সময় বকখালি রেঞ্জ অফিসে উপস্থিত ছিলেন না বকখালি বনবিভাগের রেঞ্জার বিমল মাইতি। তাই বকখালি বনবিভাগের বিট অফিসারকেই ডেপুটেশন জমা দেন এপিডিআর-এর সদস্যরা।

Most Popular