Friday, March 29, 2024
Homeজেলাবারুইপুরে একের পর এক পুকুর ভরাটের অভিযোগ

বারুইপুরে একের পর এক পুকুর ভরাটের অভিযোগ

প্রদীপ কুমার সিংহ, বারুইপুর : দক্ষিণ ২৪ পরগনা জেলার সোনারপুর অঞ্চলে বেশ কিছু জায়গায় পুকুর ভরাট করা হয়েছে বলে অভিযোগ। সেই নিয়ে সাধারণ মানুষের অনেক ক্ষোভ রয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, বারুইপুরের কল্যানপুর পঞ্চায়েত এলাকায় চলছে একের পর এক পুকুর ভরাট। এতে স্থানীয় পঞ্চায়েত, প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন এলাকার লোকজন।

বারুইপুরে একের পর এক পুকুর ভরাটের অভিযোগ

যদিও পঞ্চায়েত প্রধান রুকসানা লস্কর বলেন, যারা পুকুর ভরাট করার চেষ্টা করছে, তাঁদের পঞ্চায়েত থেকে নোটিশ দেওয়া হয়েছে মাটি সরিয়ে দিয়ে আগের অবস্থায় ফিরিয়ে দেওয়ার জন্য। নচেৎ থানায় জানানো হবে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বারুইপুর ব্লকের কল্যানপুর পঞ্চায়েতের দক্ষিন কল্যানপুর নস্কর পাড়া, গাজী পাড়া, খোদারবাজার বাদশা পাড়া, টংতলা ২ নম্বর গেট এলাকায় চলছে পুকুর, ডোবা ভরাটের কাজ।

বারুইপুরে একের পর এক পুকুর ভরাটের অভিযোগ

বাসিন্দাদের আরও অভিযোগ, রাতের অন্ধকারে লরিতে করে মাটি নিয়ে এসে এই ভরাটের কাজ চলছে। স্থানীয় পঞ্চায়েত সদস্য থেকে শুরু করে ওই এলাকার বুথ সভাপতি সব জেনে-দেখেও কোনও ব্যবস্থা নিচ্ছেন না বলে অভিযোগ। এই ভরাটের ফলে প্রাকৃতিক পরিবেশ নষ্ট হচ্ছে। বারুইপুর-আমতলা রোডের টংতলা ২ নম্বর গেটের কাছে রাস্তার পাশেই একেবারে টিন দিয়ে ঘিরে দিয়ে আবার জলাশয় ভরাটের কাজ চলছে বলে অভিযোগ।

বারুইপুরে একের পর এক পুকুর ভরাটের অভিযোগ

যদিও পঞ্চায়েতের পক্ষ থেকে জানানো হয়েছে, কোথাও বেআইনিভাবে কুকুর ও ডোবা ভরাট করা হচ্ছে না। যদি কেউ বেআইনিভাবে পুকুর ও ডোবা ভরাট করে থাকে, তাহলে নিশ্চয়ই ওই বিষয়টি নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Most Popular