Monday, April 15, 2024
spot_img
Homeরাজ্য'ডিএ- না দিলে পঞ্চায়েতে কাজ নয়', কমিশনকে চিঠি দিচ্ছে আন্দোলনকারীরা

‘ডিএ- না দিলে পঞ্চায়েতে কাজ নয়’, কমিশনকে চিঠি দিচ্ছে আন্দোলনকারীরা

স্টাফ রিপোর্টার: বকেয়া ডিএ মেটানোর দাবিতে আন্দোলন পারদ চড়িয়েছে আন্দোলনকারীরা। ১৯ দিনে পড়ল ডিএ আন্দোলনকারীদের অনশন। সরকারকের মাথা তাঁরা নোয়াবেনই বলে হুঁশিয়ারি দিয়েছেন।বকেয়া ডিএ-র দাবিতে এবার চরম হুঁশিয়ারি দিলেন আন্দোলনকারীরা।তাঁরা এবার রাজ্য এবং জাতীয় নির্বাচন কমিশনকে চিঠি দিতে চলেছেন। তাঁরা জানিয়েছেন বকেয়া ডিএ না মেটালে তাঁরা পঞ্চায়েত ভোটে কাজ করবেন না।

'ডিএ- না দিলে পঞ্চায়েতে কাজ নয়', কমিশনকে চিঠি দিচ্ছে আন্দোলনকারীরা

প্রসঙ্গত উল্লেখ্য সরকারি কর্মীরাই ভোট গ্রহনের কাজ করে থাকে। কাজেই এক প্রচার রাজ্য অচল করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।এর আগে বকেয়া ডিএ-র দাবিতে রাজ্য অচল করার হুঁশিয়ারি দিয়েছিলেন আন্দোলনকারীরা।সব সরকারি অফিসের কর্মীরা আন্দোলন জোরদার করবে বলে জানিয়েছেন তাঁরা। এমনকী রাজ্য অচল হয়ে যাবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

'ডিএ- না দিলে পঞ্চায়েতে কাজ নয়', কমিশনকে চিঠি দিচ্ছে আন্দোলনকারীরা

সোমবার রাজ্যজুড়ে একদিনের কর্মবিরতি পালন করেছেন তাঁরা। রাজ্য সরকার বকেয়া ডিএ না মেটালে পাকাপাকি ভাবে অনির্দিষ্ট কালের কর্মবিরতিতে যাবেন তাঁরা এমনই হুঁশিয়ারি দিয়েছেন।সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার মধ্যে এই ডিএ আন্দোলন চাপে ফেলেছে রাজ্য সরকারকে।

'ডিএ- না দিলে পঞ্চায়েতে কাজ নয়', কমিশনকে চিঠি দিচ্ছে আন্দোলনকারীরা

পঞ্চায়েত নির্বাচনের কাজে অংশ না নেওয়ার হুঁশিয়ারি দিয়ে সরকারের উপর আরও চাপ তৈরির চেষ্টা চালাচ্ছেন আন্দোলনকারীরা। আদালতের নির্দেশের পরেও রাজ্য সরকার ডিএ মেটাচ্ছে না বলে অভিযোগ করেেছন তাঁরা। এই নিয়ে রাজ্য সরকারের সঙ্গে তুমুল আন্দোলন শুরু করেছেন তাঁরা।

Most Popular