Saturday, April 13, 2024
spot_img
Homeজেলাসূর্যপুরে বিক্ষোভ দেখালেন কৃষকেরা

সূর্যপুরে বিক্ষোভ দেখালেন কৃষকেরা

প্রদীপ কুমার সিংহ, বারুইপুর : বারুইপুর পূর্ব বিধানসভা কেন্দ্রের অন্তর্গত নবগ্রাম, হিঞ্চি, সূর্যপুর সহ বিভিন্ন এলাকার কৃষকেরা সূর্যপুর এলাকায় বিক্ষোভ দেখালেন। কারণ সূর্যপুরের খালের উপর একটি পুরনো সেতু রয়েছে। সেই সেতুর উপর দিয়ে জয়নগরের দিকে যাওয়ার সব বড় বড় গাড়ি যাতায়াত করে। ওই সেতুর অবস্থা খারাপ হওয়ায় নতুন একটি সেতু তৈরি করার পরিকল্পনা নিয়েছে রাজ্যের পূর্ত দপ্তর।

সূর্যপুরে বিক্ষোভ দেখালেন কৃষকেরা

নতুন সেতু তৈরি করার সময় খালের দুদিকের পাড় অনেক সরু হয়ে যায়। তারফলে জল এই খাল দিয়ে খুব একটা প্রবেশ করতে পারে না। আর সেই জন্য বারুইপুর পূর্ব ও বারুইপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রের অনেক জায়গায় ধান চাষ থেকে কৃষকদের বিরত থাকতে হচ্ছে। তাদের কপালে হাত পড়েছে। এই নিয়ে কৃষকদের মধ্যে অনেকদিন ধরেই একটা ক্ষোভ ছিল। শনিবার সকালে কৃষকেরা সূর্যপুর এর নতুন সেতু যেখানে হচ্ছে সেখানে বিক্ষোভ দেখায়।

সূর্যপুরে বিক্ষোভ দেখালেন কৃষকেরা

পরে বারুইপুর থানার আধিকারিক সমজিৎ রায়ের নেতৃত্বে বিশাল একটি পুলিশের দল সেখানে যায় এবং কৃষকদের সঙ্গে কথা বলেন। রবিবার আবার সূর্যপুরে কৃষকেরা বিক্ষোভ দেখান খালে জল ছাড়ার জন্য। তবে এলাকার বিধায়ক বিমান বন্দ্যোপাধ্যায়কে এই প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করা হলে তিনি বলেন, বিক্ষোভের খবর তার কাছে নেই।

সূর্যপুরে বিক্ষোভ দেখালেন কৃষকেরা

সূর্যপুরে নতুন যে সেতু হচ্ছে, সেই সেতু নিয়ে এস ডি ও, বিডিও-র সঙ্গে একটি বৈঠক হয়েছে, নতুন সেতু কিভাবে তাড়াতাড়ি তৈরি করা সম্ভব সেই বিষয় নিয়ে। সেই সঙ্গে যদি প্রয়োজন হয় খালের জল ছাড়তে হবে চাষীদের সুবিধার্থে। চাষীরা যাতে চাষ ভালো করতে পারে, সেই বিষয়টি ভাবনা চিন্তা করে দেখা হবে।

Most Popular