Tuesday, April 16, 2024
spot_img
Homeজেলানামখানায় দলের একাংশের বিক্ষোভের মুখে জেলা পরিষদের সভাধিপতি

নামখানায় দলের একাংশের বিক্ষোভের মুখে জেলা পরিষদের সভাধিপতি

বিশ্ব সমাচার, নামখানা: দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে গিয়ে নামখানায় দলেরই কর্মী-সমর্থকদের ক্ষোভের মুখে পড়লেন দক্ষিণ ২৪ পরগনা জেলা পরিষদের সভাধিপতি শামিমা শেখ। মানুষের সমস্যার কথা শুনতে গিয়ে দলেরই একাংশের ক্ষোভের মুখে পড়ে যান তিনি। বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানা ব্লকের হরিপুর গ্রাম পঞ্চায়েত এলাকার বিভিন্ন জায়গায় ব্লক সভাপতি ধীরেন দাস এবং গঙ্গাসাগর বকখালি ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যান শ্রীমন্তকুমার মালি সহ ব্লকের শীর্ষ নেতাদির সঙ্গে নিয়ে বিভিন্ন এলাকায় ঘোরেন জেলা পরিষদের সভাধিপতি শামিমা শেখ।

নামখানায় দলের একাংশের বিক্ষোভের মুখে জেলা পরিষদের সভাধিপতি

মানুষের সমস্যার কথা শুনতে গিয়ে দক্ষিণ হরিপুর এলাকায় একাংশের বিক্ষোভের মুখে পড়ে যান তিনি। ব্লক সভাপতি এবং পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে দলেরই একাংশ বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিক্ষোভ থেকে বচসা তৈরি হয়। চরম বিশৃঙ্খলা তৈরি হয়। শেষমেশ সঙ্গে থাকা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটে নাগাদ ঘটনাটি নামখানা ব্লকের হরিপুর গ্রাম পঞ্চায়েত এলাকার দক্ষিণ হরিপুর গ্রামে ঘটে।

নামখানায় দলের একাংশের বিক্ষোভের মুখে জেলা পরিষদের সভাধিপতি

আধ ঘণ্টার ওপর চলে এই বিক্ষোভ। পরে শামিমা সেখ বিক্ষুব্ধ দলীয় কর্মী-সমর্থকদের আশ্বস্ত করে গ্রাম থেকে বেরিয়ে আসেন তিনি। বিক্ষোভকারীদের অভিযোগ, দক্ষিণ হরিপুর এলাকায় চার কিলোমিটার একটি ইটের রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। পাশাপাশি ওই এলাকায় একটি শ্মশানে টিউবওয়েলের দাবি জানিয়েছিলেন গ্রামবাসীরা। বারবার পঞ্চায়েত প্রধানের দ্বারস্থ হয়েও কোন লাভ হয়নি। বৃহস্পতিবার এই সমস্ত অভিযোগ জানাতে গিয়ে ব্লক সভাপতি এবং পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন দলেরই একাংশ।

নামখানায় দলের একাংশের বিক্ষোভের মুখে জেলা পরিষদের সভাধিপতি

গ্রামবাসীদের অভিযোগ, পঞ্চায়েত ভোটের আগে তাঁদের নানান রকম প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। হরিপুর গ্রাম পঞ্চায়েতে তিনবারের পঞ্চায়েত প্রধান তৃণমূলেরই। ভোটের আগে গ্রামের উন্নয়নের নানা প্রতিশ্রুতি দেওয়া হলেও ভোটের পর খারাপ ব্যবহার করেন নেতারা। এমনটাই অভিযোগ তুলেছেন তৃণমূলেরই একাংশ। এ বিষয়ে নামখানা ব্লক সভাপতি সহ নামখানা ব্লকের তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে বারবার ফোনে যোগাযোগ করা হলেও কোনও উত্তর মেলেনি।

নামখানায় দলের একাংশের বিক্ষোভের মুখে জেলা পরিষদের সভাধিপতি

তবে পঞ্চায়েত ভোটের আগে দিদির সুরক্ষা কবচ নিয়ে গ্রামে গ্রামে মানুষের সমস্যার কথা শুনতে গিয়ে বিক্ষোভের মুখে পড়ছেন দিদির দূতরা। এবার তা দেখা গেল নামখানা ব্লকের হরিপুর এলাকায়। এই ঘটনার পর প্রকাশ্যে তৃণমূলের কেউ মুখ খুলতে রাজি না হলেও চরম অস্বস্তিতে পড়েছে নামখানা ব্লকের তৃণমূল নেতৃত্ব।

Most Popular