Sunday, April 14, 2024
spot_img
HomeUncategorizedনতুন নজির রোহিতের, ব্যাট হাতেও দুরন্ত জাদেজা

নতুন নজির রোহিতের, ব্যাট হাতেও দুরন্ত জাদেজা

সংবাদ সংস্থা : নাগপুরে ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্টে ভাল জায়গায় টিম ইন্ডিয়া। দ্বিতীয় দিনের শেষে ৭ উইকেট হারিয়ে ভারতের রান ৩২১। তার মূলে রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা। বলের পর ব্যাট হাতেও দুরন্ত জাড্ডু। দ্বিতীয় দিনের শেষে ১৭০ বলে ৬৬ রানে অপরাজিত ভারতীয় অলরাউন্ডার। তাতে রয়েছে ৯টি চার। তাঁকে যোগ্য সঙ্গত দেন অক্ষর প্যাটেল। ১০২ বলে ৫২ রানে ক্রিজে রয়েছেন ভারতের স্পিনার।

নতুন নজির রোহিতের, ব্যাট হাতেও দুরন্ত জাদেজা

দু’জনের কাঁধে ভর করে ১৪৪ রানে লিড নিল ভারত।প্রথম দিনের শেষে এক উইকেট হারিয়ে ভারতের রান ছিল ৭৭। অর্ধশতরান করে ক্রিজে ছিলেন রোহিত। জামতায় প্রথমদিন যেখানে শেষ করেছিলেন, সেখান থেকে শুরু করেন ভারতের নেতা। ২১২ বলে ১২০ রান করেন রোহিত। ইনিংসে রয়েছে ২টি ছয় এবং ১৫টি চার। প্রায় দেড় বছর পর টেস্ট ক্রিকেটে শতরান করলেন। ঘরের মাঠে সবচেয়ে বেশি গড়ের ক্ষেত্রে নজির গড়লেন ভারতের নেতা।

নতুন নজির রোহিতের, ব্যাট হাতেও দুরন্ত জাদেজা

টেস্ট গড়ে ব্র্যাডম্যানের পরেই রয়েছেন রোহিত। অভিষেকেই বাজিমাত টড মার্ফির। ৩৬ ওভার বল করে ৮২ রান দিয়ে পাঁচ উইকেট নেন ডানহাতি স্পিনার। ২৪০ রানে ৭ উইকেট পড়ে যায় টিম ইন্ডিয়ার। এরপর অক্ষর প্যাটেলের সঙ্গে জুটি বেঁধে লিড বাড়ান জাদেজা। জুটিতে ৮১ রান যোগ করেন তাঁরা। দিনের শেষে দু’জনেই অপরাজিত। বড় রানের লিড নেওয়ার দিকে এগোচ্ছে ভারত।

Most Popular