Tuesday, April 16, 2024
spot_img
Homeরাজ্যগ্রুপ ডির ১,৯১১ জনের চাকরি বাতিল, ফেরত দিতে হবে বেতনও

গ্রুপ ডির ১,৯১১ জনের চাকরি বাতিল, ফেরত দিতে হবে বেতনও

স্টাফ রিপোর্টার: এসএসসি-র গ্রুপ ডি-তে একসঙ্গে ১৯১১ জনের চাকরি বাতিলের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট৷শুক্রবার স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-এর আইনজীবী আদালতে স্বীকার করে নেন, ১,৯১১ জন গ্ৰুপ-ডি প্রার্থীকে অন্যায় ভাবে নিয়োগ করা হয়েছিল।এ দিন এসএসসি-র পক্ষ থেকে হাইকোর্টে হলফনামা দিয়ে জানানো হয়, এসএসসি গ্রুপ ডি-তে মোট ২৮২৩ জনের নম্বর বাড়িয়ে চাকরির সুপারিশ করা হয়েছিল৷

গ্রুপ ডির ১,৯১১ জনের চাকরি বাতিল, ফেরত দিতে হবে বেতনও

তার মধ্যে ১৯১১ জন এখনও চাকরি করছেন৷শুক্রবার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের সঙ্গে সঙ্গেই ওয়েব সাইটে বিজ্ঞপ্তি দিয়ে ওই প্রার্থীদের সুপারিশ প্রত্যাহার করে নিল এসএসসি। এ বার মধ্যশিক্ষা পর্ষদকে ওই প্রার্থীদের আইন মেনে অবিলম্বে চাকরি বাতিলের নির্দেশ দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। বিচারপতি জানান, যাঁরা বেআইনি ভাবে নিয়োগ পেয়েছেন, সিবিআই প্রয়োজনে হেফাজতে নিয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করতে পারবে।

গ্রুপ ডির ১,৯১১ জনের চাকরি বাতিল, ফেরত দিতে হবে বেতনও

এতদিন তাঁরা যে বেতন পেয়েছেন, সেটাও ফিরত দিতে হবে। ধাপে ধাপে সেই টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এই প্রার্থীরা দেশের কোনও সরকারি চাকরিতে বসতে পারবেন না বলেও জানানো হয়েছে। তিন সপ্তাহ পর ১৪ মার্চ ফের এই মামলার শুনানি রয়েছে। সেখানে কমিশন ও বোর্ডের তরফে জানানো হবে, তারা কী পদক্ষেপ করল।

Most Popular