খবরজেলা

মুড়িগঙ্গা নদীতে বিলাসবহুল ক্রুজে চুরির অভিযোগ

বিশ্ব সমাচার, কাকদ্বীপ : মাঝ নদীতেও চুরি ! রবিবার রাতের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলার সাগরে। বিলাসবহুল আরভি কালওয়া পান্ডওয়া নামের ক্রুজ কাকদ্বীপের লট নম্বর আট ও সাগরের কচুবেড়িয়ার মাঝামাঝি মুড়িগঙ্গা নদীতে অবস্থান করার সময়, কিছু দুষ্কৃতি এই ক্রুজে উঠে লুঠপাট চালায় বলে অভিযোগ। ঘটনার সময় ওই ক্রুজে ১৮ জন মহিলা মিলিয়ে মোট ৪৩ জন পর্যটক ছিলেন বলে জানা গিয়েছে।

এই বিলাসবহুল ক্রুজটিকে তাঁরা কলকাতা থেকে ভাড়া করেছিলেন। অভিযোগ, ভাড়ার সময় ক্রুজের নিরাপত্তার পুরো দায়িত্ব নিয়েছিল সংশ্লিষ্ট সংস্থা। ক্রুজ কলকাতা ছেড়ে যখন সাগরের কাছে চলে আসে, ঠিক সেইসময় ছোট যন্ত্রচালিত নৌকায় করে রাতের অন্ধকারে দুষ্কৃতীরা ক্রুজে ওঠে। সেই সময় ক্রুজের ভেতরে বাউল গানের অনুষ্ঠান চলছিল। সমস্ত পর্যটক সেই অনুষ্ঠান দেখছিলেন।

অভিযোগ সেই সুযোগটাকে কাজে লাগিয়ে সকলের চোখ এড়িয়ে একাধিক রুমে দুষ্কৃতীরা লুটপাট চালায় বলে অভিযোগ। এই ঘটনায় সোনার গয়না, নগদ অর্থ ও গুরুত্বপূর্ণ নথিপত্র খোওয়া যায়। এই ঘটনার পর সোমবার দুপুরে সাগর থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন ক্রুজের যাত্রীরা। লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

কিন্তু কিভাবে নদীর মাঝখানে পর্যটকদের ক্রুজে এই ঘটনা ঘটলো, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তবে ঘটনার পর সরাসরি ক্রুজ বুকিংকারি এজেন্টদের দিকে আঙুল তুলেছেন ক্রুজের যাত্রীরা। এই বিষয় নিয়ে ওই ক্রুজের মধ্যে থাকা এক যাত্রী জ্ঞানপ্রকাশ বাগ জানিয়েছেন, ‘ক্রুজ বুকিংয়ের সময় নিরাপত্তার সমস্ত দায়িত্ব নিয়েছিল ওই সংস্থা।

কিন্তু মাঝপথে এমন ঘটনা ঘটায়, তাঁরা খুবই অসুবিধার মধ্যে পড়েছেন। এমন ঘটনা ভবিষ্যতে আর যাতে কারুর সাথে না হয়, সেজন্য তাঁরা থানায় অভিযোগ জানাতে বাধ্য হয়েছেন।’ তবে ঘটনার পর থেকে আতঙ্কিত হয়ে পড়েছেন ক্রুজের পর্যটকেরা।

Related Articles

Back to top button
error: Content is protected !!