খবরজেলা

জাতীয় শিশুকন্যা দিবস পালিত বারুইপুরে

প্রদীপকুমার সিংহ, বারুইপুর: জাতীয় শিশুকন্যা দিবস পালিত হল দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর থানার অন্তর্গত ফুলতলা তিন নম্বর গেটে একটি স্বেচ্ছাসেবী সংস্থা সমাজ উন্নয়ন কেন্দ্রের অফিসে। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বারুইপুর মহিলা থানার আধিকারিক কাকলি ঘোষকুণ্ডু, প্রাক্তন পুলিশ অফিসার অরিন্দম আচার্য, চাইল্ড প্রোটেকশনের চেয়ারম্যান প্রফেসর অশোকেন্দু সেনগুপ্ত, পাবলিক পুলিশ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার কর্ণধার অভিজিৎ কুমার, বারুইপুরের একটি স্বেচ্ছাসেবী সংস্থার সমাজ উন্নয়ন কেন্দ্রের কর্ণধার কল্লোল ঘোষ প্রমুখ।

অনুষ্ঠানে প্রত্যেক বক্তাই মহিলাদের সুরক্ষার জন্য আবেদন করেছেন। বারুইপুর মহিলা থানার আধিকারিক কাকলি ঘোষকুণ্ডু বলেন, এখন ডিজিটাল যুগ। যুব সমাজের প্রায় প্রত্যেকের হাতেই অ্যান্ড্রয়েড মোবাইল আছে।এই যুগে কিছু মানুষ বড় দুষ্টু চক্রের সঙ্গে জড়িয়ে পড়ে। বিশেষ করে ছোট ছোট ছেলেমেয়েরা। তিনি আরও বলেন, মোবাইলে অ্যাপস, হোয়াটসঅ্যাপ যদি ডাউনলোড করতে হয়, তাহলে বুঝেশুনে সেটা করতে হবে।

নয়তো মোবাইলে ভিডিও কলে যদি কেউ কথা বলে, তাহলে কথা বলার পর সুইচ অফ করে রাখতে হবে এবং লোকেশন অন করে রাখা যাবে না মোবাইলে। দুষ্টু লোক ঘুরে বেড়াচ্ছে। যখন তখন তাঁর মোবাইল হ্যাক করতে পারে। তাতে ওই ছেলেমেয়ের খুবই ক্ষতি হবে। আবার কেউ হয়তো ফোনে বলল যে আপনার অমুক কোম্পানির একটা পুরস্কার আছে। আপনাকে এক্ষুনি এত টাকা দিতে হবে ব্যাংকের মাধ্যমে।

তাহলে ব্যাংকে যা টাকা আছে, সবই উধাও হয়ে যাবে। আবার কিছু লোক আছে, মোবাইলে ছবি তোলার পর ওই ব্যক্তির মুখটা রেখে দিয়ে সেখানে নগ্ন শরীর দেখিয়ে ফোন করে এবং টাকার জন্য ব্ল্যাকমেলিং করে। এতে করে বহু মানুষের বহু দিক থেকে অনেক ক্ষতি হয়েছে ।এইগুলো যাতে না হয়, সেগুলো সমাজের সব মানুষকেই খেয়াল রাখতে হবে।

Related Articles

Back to top button
error: Content is protected !!