খবররাজ্য

‘কাদের টাকা দিয়ে চাকরি পেয়েছে, জানতেই হবে’, সিবিআইকে নির্দেশ বিচারপতির

স্টাফ রিপোর্টার: ‘যাঁরা বিতর্কিত নিয়োগ পেয়েছেন, সিবিআই তাঁদের ধরে সোজা জিজ্ঞেস করুক, কাকে টাকা দিয়ে চাকরি পেয়েছেন।’ মঙ্গলবার নিয়োগ সংক্রান্ত মামলায় সিবিআইকে এমনটাই বললেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসু।এদিন বিচারপতি বসু বলেন, ‘কাকে টাকা দেওয়া হয়েছে সেই তথ্য জানতেই হবে সিবিআইকে। ঘুষ দিয়ে যারা চাকরি পেয়েছেন তাদের জিজ্ঞাসা করুন টাকা তারা দিয়েছেন কাকে’?

বেআইনি চাকরিপ্রার্থীদের ভর্ৎসনা করে বিচারপতি বসু বলেন, ‘পড়ুয়াদের কথা না ভেবে টাকা দিয়ে চাকরি পেয়েছেন, আবার আদালতে এসে কথা বলছেন, ইয়ারকি হচ্ছে’?এসএসসি-কে এদিন প্রশ্ন করা হয়, যদি এই সব কর্মীদের সরিয়ে দেওয়া হয়, তাহলে সেখানে দ্রুত নিয়োগের জন্য কতটা প্রস্তুত এসএসসি? কর্মী না থাকলে যে স্কুল চালানো সমস্যা হবে, সে কথাও উল্লেখ করেন বিচারপতি।

তাঁর আরও প্রশ্ন, কেন এসএসসি এদের সরাতে নিজে থেকে পদক্ষেপ করছে না? বিচারপতি নির্দেশ দিয়েছেন, ‘৪ হাজার ৪৮৭ জন চতুর্থ শ্রেণির কর্মী ও ওয়েটিং লিষ্টে থাকা প্রার্থীদের ওএমআর শিট প্রকাশ করতে হবে।’আগামী ৩১ জানুয়ারির মধ্যে সেই উত্তরপত্র প্রকাশ করার নির্দেশ দেওয়া হয়েছে। সিবিআই গাজিয়াবাদ থেকে যে সব ওএমআর উদ্ধার করেছে সেগুলোই প্রকাশ করার কথা বলা হয়েছে।

এর আগে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় গ্রুপ ডি সংক্রান্ত মামলায় ওএমআর প্রকাশের নির্দেশ দিয়েছিলেন। কিন্তু এখনও তা প্রকাশ করা হয়নি। আগামী ৮ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী শুনানি।

Related Articles

Back to top button
error: Content is protected !!