খবরজেলা

রাস্তা দীর্ঘদিন বেহাল, বিক্ষোভ নামখানায়

রবীন্দ্রনাথ মণ্ডল, নামখানা: বারবার শিলান্যাস করা হলেও হয়নি রাস্তার কাজ। তার প্রতিবাদে শনিবার পাকা রাস্তার দাবি তুলে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকের নামখানা গ্রাম পঞ্চায়েতের দেবনগর পূর্ব পাড়া।প্রায় এক কিলোমিটার রাস্তা মাটির। ভোটের আগে নেতারা প্রতিশ্রুতি দিয়ে যান। প্রতিশ্রুতি মতো শিলান্যাসও হয়।

কিন্তু রাস্তার হাল যে কে সেই। অভিযোগ স্থানীয়দের। দীর্ঘদিন ধরে রাস্তার সমস্যায় ভুগছেন স্থানীয়রা। তাহলে শিল্যানাস করার পর রাস্তার কাজের টাকা যাচ্ছে কোথায়? প্রশ্ন স্থানীয় বাসিন্দাদের।এ বিষয়ে নামখানা গ্রাম পঞ্চায়েতের প্রধান অজিত গিরি বলেন, কেন্দ্র থেকে এনআরজিএসের টাকা না আসার কারণে পাকা রাস্তাটি করা সম্ভব হয়নি।

তিনি স্বীকার করে নিয়েছেন, দীর্ঘদিন ধরে রাস্তাটি বেহাল হয়ে পড়ে রয়েছে। ইতিমধ্যেই রাস্তা তৈরি করার জন্য সুন্দরবন ডেভেলপমেন্ট বোর্ডের অনুমোদন মিলেছে। আগামী ১৫ দিনের মধ্যেই ওই বেহাল রাস্তার কাজ শুরু হবে।
রাস্তা বেহাল থাকার কারণে সমস্যা লেগেই থাকে।

বর্ষার সময় ভোগান্তি চরমে ওঠে। পঞ্চায়েত ভোটের আগে তাই এক কিলোমিটার রাস্তা কংক্রিটের দাবিতে বিক্ষোভ দেখালেন দেবনগর পূর্বপাড়ার বাসিন্দারা। তাঁদের দাবি, অবিলম্বে এই রাস্তা কংক্রিটের করতে হবে।না হলে পরবর্তীতে বৃহত্তর আন্দোলনে নামবেন তাঁরা। এখন দেখার বিষয়, কতদিনে রাস্তার কাজ শুরু হয়।

Related Articles

Back to top button
error: Content is protected !!