খবরজেলা

ফ্রেজারগঞ্জে চাষের জমিতে নোনা জল ফেলার অভিযোগ উঠল ভেড়ি মালিকের বিরুদ্ধে

অমিত মন্ডল, ফ্রেজারগঞ্জ : চাষের জমিতে নোনা জল ফেলার অভিযোগ উঠল ভেড়ি মালিকের বিরুদ্ধে। ফলে নামখানা ব্লকের ফ্রেজারগঞ্জ গ্রাম পঞ্চায়েত এলাকার অমরাবতী গ্রামের খাসঘেরী এলাকায় ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ৮০ জনেরও বেশি ধানচাষী। নোনা জলে জলমগ্ন প্রায় দেড়শ বিঘা কৃষি জমি। চাষীদের অভিযোগ, ফ্রেজারগঞ্জের খাসঘেরী জমির পাশে এক ভেনামি চিংড়ি চাষের মালিক তার ভেনামির ভেড়ি থেকে নোনা জল তুলে এই কৃষি জমি গুলিতে ফেলেছে।

ফলে গোটা চাষের জমি নোনা জলে জলমগ্ন হয়ে পড়েছে। স্থানীয় বাসিন্দারা এই নিয়ে ভেড়ির সামনে এসে বিক্ষোভ দেখান। এরপরই রাতের অন্ধকারে চাষের জমিতে পাম্প বসিয়ে পুনরায় জল তুলে নেওয়ারও অভিযোগ উঠল ভেড়ি মালিকের বিরুদ্ধে। এ নিয়ে ফ্রেজারগঞ্জ গ্রাম পঞ্চায়েতে চাষিরা একটি লিখিত অভিযোগ জানিয়েছেন ভেনামি মালিকের বিরুদ্ধে।

অভিযোগ পেয়ে গ্রাম পঞ্চায়েতের প্রধান গৌতম প্রামানিক তদন্তের আশ্বাস দিয়েছেন। এবিষয়ে ধান চাষী শক্তিপদ গায়েন, সুজিত বর, গৌরহরি মণ্ডল, বাপি প্রধানরা জানান, খাসঘেরী এলাকায় জল নিকাশি না থাকার কারণে দীর্ঘ চার বছরেরও বেশি সময় ধরে চাষ করতে পারেননি চাষিরা।

এবছর ফ্রেজারগঞ্জ গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে জল নিকাশি ব্যবস্থা ঠিক করায়, সামনের বর্ষায় চাষ করতে পারবেন বলে ভেবেছিলেন চাষিরা। কিন্তু সে গুড়েও বালি। ভেনামির মালিক তার ভেড়ি থেকে নোনা জল ফেলে দেওয়ায় বিপাকে পড়েছেন চাষীরা।

Related Articles

Back to top button
error: Content is protected !!