খবরজেলা

ক্যানিংয়ে কলাকল্পের শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা শেষ হল

বান্টি মুখার্জি, ক্যানিং: প্রতি বছরের ন্যায় অনুষ্ঠিত হয়েছে ক্যানিংয়ের কলাকল্প ক্লাব আয়োজিত বাৎসরিক ক্রীড়া অনুষ্ঠান। দু’দিনের এই প্রতিযোগিতায় প্রায় ৫০০ প্রতিযোগী অংশগ্রহণ করেন। বৃহস্পতিবার সকালে ২৮তম বর্ষের এই ক্রীড়া প্রতিযোগিতার সূচনা করেন কলাকল্প ক্লাবের সম্পাদক শম্ভুনাথ সাহা।উপস্থিত ছিলেন অন্যান্য বিশিষ্টরা। দু’দিনের ক্রীড়া প্রতিযোগিতায় শিশুদের অঙ্ক দৌড়, ১০০ মিটার দৌড়, চামচ গুলি, লাফান দড়ি, আলু দৌড়, লেবু দৌড়, স্লো সাইকেল, যেমন খুশি তেমন সাজো, পুকুরে হাঁস ধরা সহ নানান ধরনের প্রতিযোগিতা হয়।

শীতকালীন এই ক্রীড়া প্রতিযোগিতার মূল আকর্ষণ ছিল পুকুরে হাঁস ধরা প্রতিযোগিতা। যা দেখার জন্য হাজার হাজার মানুষ সমবেত হয়েছিলেন।ক্লাবের ক্রীড়া সম্পাদক বিশ্বনাথ সাহা বলেন, প্রতি বছরই ক্লাবের পক্ষ থেকে এলাকার মানুষের মনোরঞ্জন করার জন্য শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পাশাপাশি এলাকার দুঃস্থ অসহায় মানুষের কথা চিন্তা করে শীতকালীন বস্ত্র ও মশারি বিতরণ করা হয়।

এবছরও তার অন্যথা হয়নি। বিশেষ করে হাঁস ধরা প্রতিযোগিতা সুন্দরবনের হারিয়ে যাওয়া খেলার অন্যতম। সেই খেলা বিগত বেশ কয়েক বছর যাবৎ অনুষ্ঠিত হচ্ছে। যা দেখার জন্য বহু দুর-দূরান্তের মানুষ ভীড় জমায়। শুক্রবার প্রতিযোগিতা শেষে বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছে। পাশাপাশি এলাকার প্রায় ৩০০ অসহায় দুঃস্থ মানুষের হাতে শীতের কম্বল ও মশারি তুলে দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
error: Content is protected !!