খবরজেলা

গঙ্গাসাগরে পথভোলা তিন পুণ্যার্থীকে বাড়ি ফেরাল হ্যামরেডিও ওয়েস্ট বেঙ্গল ক্লাব

বান্টি মুখার্জি, ক্যানিং: হারিয়ে যাওয়া তিন পুণ্যার্থীকে উদ্ধার করে বাড়ি ফেরালে ওয়েস্ট বেঙ্গল হ্যাম রেডিও। জানা গিয়েছে, পুণ্যলাভের আশায় গঙ্গাসাগর মেলায় হাজির হয়েছিলেন উত্তরপ্রদেশের বারাবানকি জেলার রামসুনেহিঘাট থানার অন্তর্গত সকতপুর গ্রামের মহিলা মুর্খা, গোন্ডা জেলার মোতিগঞ্জ থানার দুবেপুরিয়া গ্রামের নওলা দেবী ও বিহারের সিওয়ান জেলার দারওদা থানার অন্তর্গত কোয়ারিছোটকি গ্রামের মিসরিলাল সাহা।

তাঁরা হারিয়ে গিয়েছিলেন মেলা প্রাঙ্গণে।মহামিলন স্থলের লক্ষ লক্ষ মানুষের ভিড়ের মধ্যে প্রিয়জন হারানোর বেদনা কম নয়।তাঁদেরকে মেলানোই প্রশাসন ও হ্যাম রেডিওর কাছে বিশাল চ্যালেঞ্জ। মেলার বিভিন্ন প্রান্তে পথহারাদের মিলিয়ে দিতেই সামাজিক সংগঠনগুলি প্রশাসনের সঙ্গে উদ্যোগী হয়ে তাঁদেরকে নিয়ে যাওয়া হয় সাগর অস্থায়ী হাসপাতালে। মেলা শেষে তাঁদের স্থানান্তরিত করা হয় মেনল্যান্ডের বিভিন্ন সরকারি হাসপাতালে।

এমনিতেই তাঁদের অনেক বয়স। তার উপর প্রিয়জনকে হারিয়ে ফেলে মানসিকভাবেই বিপর্যস্ত হয়ে ভেঙে পড়েছিলেন। কেউ আবার মানসিক ভারসাম্যহীন। বাড়ির ঠিকানা, প্রিয়জন মনে করতে পারছেন না। অপলকদৃষ্টিতে তাকিয়ে রয়েছেন। নিজের স্বামীর নামই বলতে চাইছেন না। পাছে তাঁদের যদি পাপ হয়। হারিয়ে যাওয়া, পথভোলা মানুষগুলিকে প্রিয়জনের কাছে ফেরানো এক কঠিন চ্যালেঞ্জ।

মেলায় কাজ করা সমস্ত সংগঠনগুলি ফিরে গিয়েছে তাদের ঘরে। কিন্তু হ্যামরেডিও সদা জাগ্রত প্রহরীর মতো কাজ করে চলেছে। এমনই তিনজন মানুষকে তাঁদের পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে খুশি হ্যাম রেডিও ওয়েস্ট বেঙ্গল রেডিও ক্লাবের সদস্য দিবস মণ্ডল ও সাগর থানার কর্তব্যরত পুলিশ অফিসার সুরেশচন্দ্র সিংহ।

Related Articles

Back to top button
error: Content is protected !!