Tuesday, April 16, 2024
spot_img
HomeUncategorizedকনিষ্ঠতম হিসাবে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড গিলের

কনিষ্ঠতম হিসাবে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড গিলের

সংবাদ সংস্থা : নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে অনবদ্য ডাবল সেঞ্চুরি হাঁকালেন তরুণ ওপেনার। শুভমন গিল। এক দিনের ক্রিকেটে কনিষ্ঠতম ক্রিকেটার হিসাবে দ্বিশতরান করেছেন শুভমন।১০ ডিসেম্বরের আগে পর্যন্ত কনিষ্ঠতম ক্রিকেটার হিসাবে দ্বিশতরানের তালিকায় এক নম্বরে ছিলেন রোহিত শর্মা। ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বেঙ্গালুরুতে দ্বিশতরান করার সময় রোহিতর বয়স ছিল ২৬ বছর ১৮৬ দিন।

কনিষ্ঠতম হিসাবে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড গিলের

২০২২ সালের ১০ ডিসেম্বর বাংলাদেশের বিরুদ্ধে দ্বিশতরান করে সেই নজির ভেঙে দেন ঈশান কিশন। ঈশান ২৪ বছর ১৪৫ দিনে দ্বিশতরান করেন। সেই নজিরও ভেঙে দিলেন শুভমন। ২৩ বছর ১৩২ দিনে দ্বিশতরান করলেন তিনি। বুধবার হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ১৯টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ১৪৯ বলে ২০৮ রান করে সাজঘরে ফেরেন গিল।পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ান ডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করেন শুভমন গিল।

কনিষ্ঠতম হিসাবে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড গিলের

তাঁর আগে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এই কৃতিত্ব অর্জন করেছেন সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সেহওয়াগ, রোহিত শর্মা ও ইশান কিষাণ।শতরান করে বিরাট কোহলির নজিরও ভেঙে দিয়েছেন শুভমন। এক দিনের ক্রিকেটে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সব থেকে দ্রুত ১০০০ রান করলেন তিনি। বিরাট ২৪টি ইনিংসে ১০০০ রান করেছিলেন। শুভমন মাত্র ১৯টি ইনিংসে সেটা করে দেখালেন।

Most Popular