Tuesday, April 16, 2024
spot_img
Homeজেলামানবিক পুলিশ, ভ্যানচালকের মেয়ের বিয়েত খাট দিলেন ওসি

মানবিক পুলিশ, ভ্যানচালকের মেয়ের বিয়েত খাট দিলেন ওসি

সত্যজিৎ মণ্ডল, জীবনতলা: পুলিশের মানবিকতা দেখল রাজ্যবাসী। অসহায় কন্যা বিদায়কারী বাবার পাশে দাঁড়ালেন জীবনতলা থানার ওসি সমরেশ ঘোষ। বিয়ের খাট দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন তিনি। জীবনতলা থানা এলাকার মিঁয়ার ঘেড়ির মোক্তার শেখের মেয়ের বিয়ে আগামী সোমবার। বিশেষ ভাবে সক্ষম মোক্তারের সংসারে দিন আনতে পান্তা ফুরায়। মেয়েকে বিয়ে দেওয়ার জন্য বকুলতলার এক পাত্র ঠিক করেন তিনি।

মানবিক পুলিশ, ভ্যানচালকের মেয়ের বিয়েত খাট দিলেন ওসি

কিন্তু যাঁর সংসার ঠিকমত চলে না, তিনি মেয়েকে কীভাবে বিয়ে দেবেন! ভ্যান চালিয়ে সংসার চালানো মোক্তার জীবনতলা থানার বড়বাবু সমরেশ ঘোষের কাছে বিষয়টি জানালে ওসি জানতে চান, কী লাগবে। খাটের আবদার করতেই তিনি তার ব্যবস্থা করে দেন। মোক্তার শেখ বলেন, কোনওরকমে ভ্যান চালিয়ে সংসার চালাই। প্রতিবন্ধী হওয়ায় ভালো করে কোনও কাজ করতে পারি না।

মানবিক পুলিশ, ভ্যানচালকের মেয়ের বিয়েত খাট দিলেন ওসি

কাজেও নেয়না কেউ। মেয়ের বিয়ে ঠিক হওয়ার পর কীভাবে সব হামলা দেব, ভেবে কুল পাচ্ছিলাম না। বড়বাবুর কাছে অতিসংকোচে গিয়ে বলতেই আমাকে কাছে টেনে নিলেন, বললেন সবরকম ভাবে সাহায্য করবেন। আমাকে যেভাবে সাহায্য করেছেন, তাতে আমি ও আমার পরিবার ভীষণ খুশি। বড়বাবুর মঙ্গল হোক বলতে বলতে চোখের কোণে জল চিকচিক করছিল মোক্তারের।

মানবিক পুলিশ, ভ্যানচালকের মেয়ের বিয়েত খাট দিলেন ওসি

বিষয়টি নিয়ে জীবনতলা থানার ওসি সমরেশ ঘোষ বলেন, এখানে ডিউটি করতে করতে এলাকার মানুষ কখন আমার পরিবার হয়ে উঠেছে। কারও উপকারে আসতে পারলে ভালো লাগে। পুলিশ ও সাধারণ মানুষের সম্পর্ক নিবিড় থাকা প্রয়োজন। সে কারণেই পাশে থাকা। আমাকে বিয়েতে যাওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। আমি মিষ্টি খেয়ে আসব।

Most Popular