Tuesday, April 16, 2024
spot_img
HomeUncategorizedইডেনে বোলারদের দাপট, সিরিজ জয় ভারতের

ইডেনে বোলারদের দাপট, সিরিজ জয় ভারতের

সংবাদ সংস্থা : ইডেনে দেখা গেল বোলারদের দাপট। দু’দলের বোলাররাই ভাল বল করলেন। তবে ব্যাটারদের যুদ্ধে বাজিমাত করল ভারত।পর পর দু’টি এক দিনের ম্যাচ জিতে সিরিজ় জিতলেন রোহিত শর্মারা।গুয়াহাটিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়ে ভুগতে হয়েছিল। তাই শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা ভেবেছিলেন, ইডেনে প্রথমে ব্যাট করে ভারতকে চাপে ফেলে দেবেন। কিন্তু তিনি জানতেন না, ভারতীয় দলে কুলদীপ রয়েছেন। যিনি এই মাঠকে হাতের তালুর মতো চেনেন। কুলদীপের ঘূর্ণিতে মাথা ঘুরল শ্রীলঙ্কার।

ইডেনে বোলারদের দাপট, সিরিজ জয় ভারতের

শুরুটা ভাল করেও মাঝের ওভার পর পর উইকেট পড়ল। শেষ পর্যন্ত ২১৫ রানে অলআউট হয়ে গেল শ্রীলঙ্কা। দলে ফিরে ৩ উইকেট নিলেন ভারতের বাঁ হাতি চায়নাম্যান বোলার। ৩ উইকেট নিলেন সিরাজও।২১৬র টার্গেট তাড়া করতে নেমে ৪১ রানের মাথায় ফিরে গেলেন দুই ওপেনার। টানা দু’ম্যাচে সেঞ্চুরি হাঁকানো বিরাট কোহলি এদিন মাত্র ৪ রান করে লাহিরু কুমারার ডেলিভারিতে বোল্ড হলেন। টিকতে পারলেন না শ্রেয়স আইয়ারও।

ইডেনে বোলারদের দাপট, সিরিজ জয় ভারতের

ভারতের ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু হল সহ অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া ও কে এল রাহুলের হাত ধরে। তাঁদের ৭৫ রানের পার্টনারশিপেই ম্যাচ জেতার স্বপ্ন দেখা শুরু করে ভারত। ৩৬ রান করে হার্দিক আউট হলেও অক্ষর প্যাটেলের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যান রাহুল। হাফ সেঞ্চুরি করেন তিনি। ৪০ বল বাকি থাকতেই ম্যাচ জেতে ভারত। রাহুল ১০৩ বলে ৬৪ রান করে অপরাজিত থাকলেন।

ইডেনে বোলারদের দাপট, সিরিজ জয় ভারতের

পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে শেষ পর্যন্ত বাজিমাত করল ভারত। ২-০ সিরিজ় জিতে গেল তারা। আগামী রবিবার তিরু‌অনন্তপুরমে সিরিজ়ের শেষ ম্যাচে খেলতে নামবে দু’দল। নিয়মরক্ষার সেই ম্যাচে দলের রিজার্ভ বেঞ্চকে ঝালিয়ে নেওয়ার সুযোগ রয়েছে রোহিতদের কাছে।

Most Popular