Monday, December 4, 2023
Homeরাজ্য৬ তলার কার পার্কিং লটের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

৬ তলার কার পার্কিং লটের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার: বহুতল পার্কিং পেতে চলেছে কলকাতাবাসী। সোমবার আলিপুরে ৬ তলাবিশিষ্ট কার পার্কিং লটের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ত দফতরের উদ্যোগে এবং অর্থানুকূল্যে নির্মিত এই পার্কিং লটে ন্যূনতম ৪০০টি গাড়ি থাকবে। নবান্ন, উত্তীর্ণর মতো সরকারি বিভিন্ন ভবন এবং ইমারতের নামের সঙ্গে মিলিয়ে মুখ্যমন্ত্রী নিজে এই ভবনটির নাম দিয়েছেন ‘সম্পন্ন’।

৬ তলার কার পার্কিং লটের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

পূর্ত দফতর সূত্রে জানানো হয়েছে, এই পার্কিং লটে অন্তত কুড়িটি বাস, ৩৩০টি গাড়ি এবং ৫৫টি বাইক রাখা যাবে। এই পার্কিং লটে থাকা গাড়ির চালকরা লাগোয়া ‘ফুড কোর্টে’ সুলভ মূল্যে খেতেও পারবেন।সোমবার উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ থেকে মমতা জানান, পাশের আলিপুর চিড়িয়াখানা কিংবা আলিপুর জেল সংগ্রহশালায় আসা মানুষদের আর রাস্তায় গাড়ি রাখতে হবে না। এতে সকলের গাড়ি যেমন সুরক্ষিত থাকবে, তেমনই রাস্তার ধারে গাড়ি না দাঁড় করানোর ফলে অন্যান্য গাড়ির গতি বাড়বে বলেও জানান তিনি।

৬ তলার কার পার্কিং লটের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

ওই মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী হিডকোর চেয়ারম্যানকে সঙ্গে নিয়ে জানিয়ে দেন, আগামী পয়লা বৈশাখের আগেই খুলে দেওয়া হবে ধনধান্য স্টেডিয়ামের দরজা। শঙ্খের মতো আকৃতিবিশিষ্ট এই স্টেডিয়াম খুলে গেলে আলিপুর এলাকায় আরও লোকসমাগম হবে বলে আশাপ্রকাশ করেছেন তিনি। ভবিষ্যতে এই কার পার্কিং লটের আরও ৪টি তলা বাড়ানো হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

Most Popular