খবররাজ্য

ফের মিড ডে মিলে মিলল সাপ! আতঙ্ক গ্রামে

স্টাফ রিপোর্টার: ফের মিড ডে মিলে মিলল সাপ। কিছুদিন আগেই মেদিনীপুরের একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে দেখা গিয়েছিল এই ছবি। এবার বীরভূম। বীরভূমের ময়ূরেশ্বরে একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে মিড ডে মিলের বালতিতে সাপ দেখা যায় বলে অভিযোগ । ওই রান্না খাওয়ার পরই চার পড়ুয়া স্কুলেই বমি করে বলে অভিযোগ। প্রায় ১৫ জন পড়ুয়াকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের পরীক্ষা করে দেখা হচ্ছে।

এদিকে সোমবার সকালের এই ঘটনায় ময়ূরেশ্বর ২ ব্লকের দাসপলতা মণ্ডলপুর প্রাথমিক বিদ্যালয়ে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা। এমনকী, স্কুলে ঢুকে প্রধান শিক্ষকের গাড়িতে ভাঙচুর চালায় তাঁরা। এরপর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। স্থানীয় বাসিন্দাদের কথায়, কখনওই এই স্কুলে মিড ডে মিল রান্নার পর তা ঢাকা দেওয়া হয় না। এদিনও ডালের পাত্র খোলা ছিল। কোনওভাবে সাপটি পড়ে বলে মনে করছেন তাঁরা।

এ বিষয়ে ময়ূরেশ্বরের বিডিও দীপাঞ্জন জানা বলেন, “আমরা এসে দেখি মিড ডে মিল নিয়ে একটা সমস্যার অভিযোগ উঠছে। এটা তদন্তসাপেক্ষ ব্যাপার। জেলা থেকে ডিআই আসছেন। মিড ডে মিলে সাপ পড়েছে বলে অভিযোগ করেছে। তবে এটা তদন্তের ব্যাপার। এ নিয়ে এভাবে বলতে পারব না। বাচ্চাদের মধ্যে যারা খাবার খেয়েছেন তাদের একজনের বমি হয়েছে বলে শুনেছি। বাকিরা এখনও স্থিতিশীলই বলে জানতে পেরেছি। সবই খতিয়ে দেখা হচ্ছে।”

Related Articles

Back to top button
error: Content is protected !!