Sunday, April 14, 2024
spot_img
Homeরাজ্যপ্রাথমিকে চাকরি গেল আরও ১৪০ জনের

প্রাথমিকে চাকরি গেল আরও ১৪০ জনের

স্টাফ রিপোর্টার: প্রাথমিকে নিয়োগে আগেই বাতিল করা হয়েছিল ৫৪ জনের চাকরি।এবার চাকরি গেল আরও ১৪০ জনের। প্রাথমিকে নিয়োগে অনিয়মের জন্য যাঁদের চাকরি গিয়েছিল, বুধবার তাঁদের মধ্যেই ১৪৬ জন প্রাথমিক শিক্ষকের আবেদনের শুনানি ছিল হাই কোর্টে। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে প্রাথমিক নিয়োগে ৫৪ জন ‘অযোগ্য’ শিক্ষক নিজেদের চাকরির পক্ষে যুক্তি দিয়েছিলেন আদালতে। তাতে সন্তুষ্ট হতে পারেননি বিচারপতি।

প্রাথমিকে চাকরি গেল আরও ১৪০ জনের

সেই হিসাবে চাকরি বাতিল করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বুধবার ফের ১৪০ জনের হলফনামা জমা দেওয়া হয়। তাতে যা বক্তব্য ছিল, তাতেও সন্তুষ্ট হতে পারেননি বিচারপতি। অভিযোগকারী মামলাকারীর বক্তব্য, ১৪০ জনের নিয়োগ সংক্রান্ত যে মেসেজ মোবাইলে পাঠানো হয়েছিল, তা খতিয়ে দেখলে বোঝা যাবে, সেটি একই সময়ে পাঠানো হয়েছিল। একই মোবাইল থেকে পাঠানো হয়েছিল। অর্থাৎ কোনও একটি নির্দিষ্ট জায়গা থেকে একটি নির্দিষ্ট নম্বর থেকেই নিয়োগ সংক্রান্ত সেই মেসেজ পাঠানো হয়েছিল।

প্রাথমিকে চাকরি গেল আরও ১৪০ জনের

সব থেকে উল্লেখ্যযোগ্য নথি ঘেঁটে দেখা গিয়েছে, পর্ষদ তাঁদের প্রত্যেককেই এক নম্বর বাড়িয়ে দিয়ে চাকরিতে নিয়োগ করেছিল। সমস্ত নথি খতিয়ে দেখার পরই বিচারপতি তাঁদের প্রত্যেকেরই চাকরি বাতিলের নির্দেশ দেন।এই নিয়ে প্রাথমিকে মোট ১৯২ জনের চাকরি বাতিল হয়েছে।

Most Popular