Sunday, April 14, 2024
spot_img
Homeজেলানিজের জন্মদিনে মরণোত্তর দেহ দান মহিলার

নিজের জন্মদিনে মরণোত্তর দেহ দান মহিলার

প্রদীপকুমার সিংহ, বারুইপুর: নিজের জন্মদিনে মরণোত্তর দেহ দান করলেন এক মহিলা। তাঁর নাম সুমা চক্রবর্তী (৪০)। বাড়ি উত্তর ২৪ পরগনার বারাসত থানার অন্তর্গত মধ্যমগ্রামে। মঙ্গলবার সুমাদেবী ৪০ তম জন্মদিন উপলক্ষে দুঃস্থ মানুষ ও পথশিশুদের খাদ্যসামগ্রী ও শীতবস্ত্র বিতরণ করেন। সুমাদেবী জানান, কিছুদিন আগে তাঁর এক পরিচিত বোন বারুইপুরের পায়েল ব্যানার্জি তাঁর জন্মদিনে মরণোত্তর দেহ দান করেছিলেন।

নিজের জন্মদিনে মরণোত্তর দেহ দান মহিলার

তাঁকে দেখে উদ্বুদ্ধ হয়ে তিনিও এই কাজ করেছেন। তাছাড়া সুমাদেবী ও তাঁর স্বামী পাপ্পু চক্রবর্তীর একই দিনে জন্মদিন পালন হত আগে। কিন্তু ২০১৯ সালে পাপ্পু চক্রবর্তী মারা যান। তারপর থেকে এই জন্মদিন উনি একাই পালন করেন। দুঃস্থদের বস্ত্র ও খাদ্য বিতরণ করেন। মঙ্গলবার জন্মদিন উপলক্ষে সুমাদেবী মরণোত্তর দেহ দান করেন গণদর্পণ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে।

নিজের জন্মদিনে মরণোত্তর দেহ দান মহিলার

তিনি আরও জানান, মৃত্যুর পর তাঁর দেহের ভালো অর্গানগুলি যদি জীবিত মানুষের কাজে লাগে, তার জন্যই তিনি এই কাজ করেছেন। শুধু তাই নয়, এদিন তিনি প্রায় ৩০ থেকে ৩৫ জন দুঃস্থকে বস্ত্র এবং শিশুদের খেলনা সহ খাদ্যসামগ্রী বিতরণ করেন। এই অনুষ্ঠানটি হয় বারুইপুর থানার উকিলপাড়ায় একটি স্বেচ্ছাসেবী সংস্থা বেবিল্যান্ড ফাউন্ডেশনের দেওয়া নেওয়া অফিসে।

Most Popular