Friday, April 19, 2024
spot_img
Homeজেলাক্যানিংয়ে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার, গ্রেফতার ৩

ক্যানিংয়ে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার, গ্রেফতার ৩

বান্টি মুখার্জি, ক্যানিং: মঙ্গলবার বিপুল পরিমাণে গাঁজা উদ্ধার হল ক্যানিং থানার মাতলা ব্রিজ সংলগ্ন এলাকায়। উদ্ধার হয়েছে প্রায় ২৬ কেজি ৫০০ গ্রাম গাঁজা। এই ঘটনায় গাড়ির চালক সহ মোট তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।সূত্রের খবর, তিনদিন আগে ক্যানিং থানার পুলিশের কাছে গোপন সূত্রে খবর পৌঁছয়, বিপুল পরিমাণে গাঁজা ক্যানিং হয়ে সুন্দরবন এলাকার বিভিন্ন প্রান্তে পাচার হয়ে বাংলাদেশে পাচার করা হতে পারে।

ক্যানিংয়ে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার, গ্রেফতার ৩

ক্যানিং থানার পুলিশ সেইমতো ক্যানিং-বাসন্তী সংলগ্ন মাতলা ব্রিজে টহলদারি বাড়িয়ে তদন্ত শুরু করে। গত দু’দিন তল্লাশি অভিযানে পুলিশ কোন কিছুরই হদিশ পায়নি। অবশেষে সাফল্য আসে মঙ্গলবার সকালে। খবর পেয়েই এদিন ভোর থেকেই ক্যানিং থানার পুলিশ অফিসার রঞ্জিত চক্রবর্তীর নেতৃত্বে ক্যানিং থানার পুলিশ সাদা পোশাকে টহলদারি করছিল মাতলা ব্রিজ এলাকায়।

ক্যানিংয়ে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার, গ্রেফতার ৩

সেই সময় একটি স্করপিও গাড়ি দ্রুত গতিতে বারুইপুর থেকে বাসন্তীর দিকে যাচ্ছিল। পুলিশ গাড়িটি আটকায়। শুরু হয় তল্লাশি। একের পর এক ব্যাগ উদ্ধার হয় গাড়ি থেকে। ব্যাগগুলির মধ্যে বেরিয়ে আসে বিপুল পরিমাণ গাঁজা। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হন ক্যানিং মহকুমা পুলিশ আধিকারিক দিবাকর দাস, ক্যানিং থানার আইসি সৌগত ঘোষ, ট্রাফিক ওসি দেবপ্রসাদ সরদার।

ক্যানিংয়ে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার, গ্রেফতার ৩

ক্যানিং থানার পুলিশ বাজেয়াপ্ত করে প্রায় ২৬ কেজি ৫০০ গ্রাম গাঁজা, একটি স্করপিও গাড়ি। স্করপিও’র চালক সহ বাপ্পা সাহানি ও সুলতান গায়েনকে গ্রেফতার করে পুলিশ।মাদক ব্যবসার রমরমা চলে ক্যানিং মহকুমা এলাকার ঘুটিয়ারি শরিফে। এমনকী আন্তর্জাতিক মাদক কারবারিদের আনাগোনা রয়েছে বলে স্থানীয়দের অভিযোগ। ক্যানিংয়ে বিপুল পরিমাণে গাঁজা উদ্ধার হওয়ায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

ক্যানিংয়ে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার, গ্রেফতার ৩

সূত্রের খবর, সম্ভবত বিপুল পরিমাণে এই গাঁজা সুন্দরবন সহ বাংলাদেশে পাচার করার ছক ছিল দুষ্কৃতীদের। তার আগেই পুলিশের জালে ধরা পড়ে।ক্যানিংয়ের মহকুমা পুলিশ আধিকারিক দিবাকর দাস জানিয়েছেন, বিপুল পরিমাণে গাঁজা কোথা থেকে কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, সে সম্পর্কে ধৃতদের জিঞ্জাসাবাদ চলছে।এছাড়াও আন্তর্জাতিক মাদকপাচার চক্রের সঙ্গে ধৃতরা জড়িত রয়েছে কি না, সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

Most Popular