Tuesday, April 16, 2024
spot_img
Homeরাজনীতিএবার ১০ কোটি মানুষের দুয়ারে যাবে সাড়ে ৩ লক্ষ 'দিদির দূত', নতুন...

এবার ১০ কোটি মানুষের দুয়ারে যাবে সাড়ে ৩ লক্ষ ‘দিদির দূত’, নতুন কর্মসূচি তৃণমূলের

স্টাফ রিপোর্টার: তৃণমূলের বিশেষ কর্মী সম্মেলনের মঞ্চেই ঘোষণা হল ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচির।দুয়ারে সরকারের ধাঁচে পঞ্চায়েত ভোটের আগে নতুন কর্মসূচি শুরু করল তৃণমূল কংগ্রেস।মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে সোমবার নজরুল মঞ্চে দলীয় বৈঠকের আগে নয়া কর্মসূচির কথা ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচির অন্তর্গত তৃণমূলের সাড়ে তিন লক্ষ স্বেচ্ছাসেবক রাজ্যের প্রতিটি মানুষের বাড়িতে যাবেন।

এবার ১০ কোটি মানুষের দুয়ারে যাবে সাড়ে ৩ লক্ষ 'দিদির দূত', নতুন কর্মসূচি তৃণমূলের

কথা বলবেন মানুষের সঙ্গে। জানাবেন সরকারি প্রকল্পের খুঁটিনাটি। ‘দুয়ারে সরকার’, ‘লক্ষ্মীর ভাণ্ডার’, ‘সবুজসাথী’, ‘কন্যাশ্রী’র মতো রাজ্য সরকারের ১৫টি প্রকল্পের সুযোগ সুবিধা পাচ্ছেন কিনা, সে বিষয়ে খোঁজখবর নেবেন ‘দিদির দূতে’রা।এ বিষয়ে সংশ্লিষ্ট ব্যক্তির কোনও পরামর্শ থাকলেও তা নথিভুক্ত করে নেবেন দিদির দূতেরা। এই কর্মসূচিতে তৃণমূলের সাড়ে ৩ লক্ষ স্বেচ্ছাসেবক ‘দিদির দূত’ হয়ে রাজ্যের ১০ কোটি মানুষের বাড়িতে পৌঁছবেন।

এবার ১০ কোটি মানুষের দুয়ারে যাবে সাড়ে ৩ লক্ষ 'দিদির দূত', নতুন কর্মসূচি তৃণমূলের

আগামী ২ মাস ধরে রাজ্যের প্রত্যেকটি গ্রামে যাবেন ৩২০ জন নেতা। ১০ দিন করে নির্দিষ্ট অঞ্চলে রাত্রিযাপন করবেন তাঁরা। কোথায় যেতে হবে, কার সঙ্গে দেখা করতে হবে – সে সংক্রান্ত তথ্য দেওয়া হবে দলের তরফেই। শুনবেন স্থানীয়দের অভাব অভিযোগের কথা। সেই অনুযায়ী নেওয়া হবে ব্যবস্থা। দলীয় নেতাদের রাত্রিবাসের পর ওই গ্রামে যাবেন ‘দিদির দূতে’রা।

এবার ১০ কোটি মানুষের দুয়ারে যাবে সাড়ে ৩ লক্ষ 'দিদির দূত', নতুন কর্মসূচি তৃণমূলের

আদৌ সমস্যা সমাধান হল কিনা, তাঁরা তা খতিয়ে দেখবেন। এছাড়া এদিন ‘দিদির দূত’ নামে একটি অ্যাপও প্রকাশ করা হয়েছে। প্লে স্টোর থেকে খুব সহজেই ডাউনলোড করা যাবে নয়া অ্যাপ। এই কর্মসূচি চলবে দু’মাস।শুরু হবে আগামী ১১ জানুয়ারি থেকে। এ ভাবেই পঞ্চায়েতের আগে পুরোদমে জনসংযোগে নেমে পড়তে চলেছে রাজ্যের শাসকদল।

Most Popular