Thursday, April 25, 2024
spot_img
Homeরাজ্য'দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন সুবীরেশ', খারিজ জামিন

‘দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন সুবীরেশ’, খারিজ জামিন

স্টাফ রিপোর্টার: শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় ধৃত স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের জামিনের আবেদন খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট।বুধবার বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে ছিল মামলার শুনানি।এদিন জামিনের পক্ষে সওয়াল করে সুবীরেশের আইনজীবী বলেন,“২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত যে সময় সুবীরেশ ভট্টাচার্য এসএসসির চেয়ারম্যান ছিলেন, সেই সময় নিয়োগ দুর্নীতি হয়নি।

'দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন সুবীরেশ', খারিজ জামিন

সে সময় পরীক্ষা হয়েছে, তালিকা বেরিয়েছে। পরে তিনি একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য থাকাকালীন এই দুর্নীতি সামনে আসে।তিনি তদন্তে সব রকম সহযোগিতা করেছেন। জামিন দিলে তাঁর পালিয়ে যাওয়ার সম্ভাবনা নেই।” পালটা সিবিআইয়ের আইনজীবী সওয়াল করে বলেন, সুবীরেশের বিরুদ্ধে নিত্যনতুন অভিযোগ আসছে।এই অবস্থায় তাকে জামিন দিলে তদন্ত প্রভাবিত হতে পারে। এছাড়া অতীতে তিনি তথ্যপ্রমাণ নষ্ট করেছেন।

'দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন সুবীরেশ', খারিজ জামিন

আগামীতে ফের সেই কাজ করতে পারেন।দুই পক্ষের সওয়াল শুনে বিচারপতি জয়মাল্য বাগচী বলেন, ‘ওএমআর শিটে যা পাওয়া গিয়েছে, সেটা তিনি অস্বীকার করতে পারেন না। তাঁর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগও তিনি এড়িয়ে যেতে পারেন না। তিনি এসএসসির প্রধান, একটি সংস্থার সর্বোচ্চ পদে থেকে দুর্নীতির ঘটনা জানেন না এটা হতে পারে ! দুর্নীতিতে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন সুবীরেশ।

'দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন সুবীরেশ', খারিজ জামিন

উচ্চ শিক্ষিত হয়েও সমাজের সঙ্গে চরম প্রতারণা করেছেন তিনি। অযোগ্যদের চাকরি দিয়ে যোগ্যদের বঞ্চিত করেছেন। অন্যদিকে অযোগ্যদের হাতে আগামী প্রজন্মের শিক্ষার ভার তুলে দিয়ে চরম অনিশ্চয়তার মধ্যে ঠেলে দিয়েছেন। এর থেকে বড় প্রতারণা কী হতে পারে?’ এর পর ইঙ্গিতে বিচারপতিরা বলেন, আরও এক বছর জামিন মঞ্জুর হবে না।

Most Popular