Tuesday, April 16, 2024
spot_img
Homeজেলাস্বপ্ন ভঙ্গ হতে বসেছে নামখানার মেধাবী ছাত্রী মৌমিতার

স্বপ্ন ভঙ্গ হতে বসেছে নামখানার মেধাবী ছাত্রী মৌমিতার

রবীন্দ্রনাথ মন্ডল ও অমিত মন্ডল, নামখানা : লক্ষ্য অনেক বড়। স্বপ্ন আরও বড়। কিন্তু আর্থিক অনটনের কারণে ভঙ্গ হতে বসেছে তাঁর ভবিষ্যতের ভাবনা। কিভাবে এগোবে? কিভাবে পূরণ হবে তার স্বপ্ন? এই রূপ হাজারও প্রশ্নে থমকে যেতে বসেছে তার ভবিষ্যতের পরিকল্পনা। মাধ্যমিকে ৬১৯ নম্বর পেয়ে দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানার উত্তর চন্দনপিড়ী এলাকার মুখ উজ্জ্বল করেছে মৌমিতা পয়ড়্যা। বর্তমান সে বিজ্ঞান বিভাগ নিয়ে উচ্চমাধ্যমিকে পড়াশোনা করছে। কিন্তু আর্থিক অনটনের কারণে থমকে যেতে বসেছে তার পড়াশুনা। বাবা মৃণাল কান্তি পয়ড়্যা ভিন রাজ্যে রাজমিস্ত্রির জোগাড়ের কাজ করেন। অল্প আয়ে সংসার সহ দুই মেয়ের পড়াশোনা আর চালিয়ে উঠতে পারছেন না। আর এই বাধার মুখে পড়ে, চিন্তিত হয়ে পড়েছে মৌমিতা। তার স্বপ্ন বড় হয়ে ডাক্তার হবে। অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়াবে। পাশে দাঁড়াবে দুঃস্থ ছাত্রছাত্রীদের। কিন্তু কিভাবে তা সম্ভব? মাটির চার চালা খড়ের ঘরে বেড়ে ওঠা মেধাবী মৌমিতা এখন ক্লান্ত হয়ে পড়েছে। বারবার স্বপ্নকে ছুঁতে চাইলেও, আর্থিক কারণে তা যেন আজ নাগালের বাইরে। এবিষয়ে মৌমিতার মা টগরি রানী পয়ড়্যা জানান, “স্বামীর আয় খুবই সীমিত। এই সামান্য আয়ে মৌমিতাকে আর পড়ানো সম্ভব হয়ে উঠছে না। মৌমিতার জেদ রয়েছে, দু’ চোখে স্বপ্ন রয়েছে। জানিনা কিভাবে তা সম্ভব হবে!”
অন্যদিকে মৌমিতার কথায়, আজও স্বপ্ন দেখে চলেছি। পড়াশুনা করে ডাক্তার হবো। অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়াবো। কিন্তু আর্থিক অনটনের কারণে সব থমকে যেতে বসেছে। জানিনা কিভাবে আমার স্বপ্ন পূরণ হবে!
কোন সহৃদয় ব্যক্তির সহযোগিতার হাত, পূরণ করতে পারে মৌমিতার স্বপ্ন। এখন সে দিকেই তাকিয়ে রয়েছে পয়ড়্যা পরিবার। সহযোগিতার হাত বাড়িয়ে দিতে যোগাযোগ করুন এই নাম্বারে – 9735489561.

Most Popular