Wednesday, April 24, 2024
spot_img
Homeরাজ্যতদন্তে দেরি কেন? প্রশ্ন পার্থর, ডাকাতির উদাহরণ টেনে জবাব ইডির

তদন্তে দেরি কেন? প্রশ্ন পার্থর, ডাকাতির উদাহরণ টেনে জবাব ইডির

স্টাফ রিপোর্টার: স্কুলে নিয়োগ দুর্নীতিকাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর করা মামলায় বুধবার ফের নগর দায়রা আদালতে হাজির করা হয় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে। কিন্তু এই প্রথম বারের জন্য ইডির মামলায় জামিনের আর্জি জানাননি পার্থর আইনজীবী সেলিম রহমান। জামিনের আবেদন জানানো হয়নি অর্পিতার আইনজীবীর তরফেও।

তদন্তে দেরি কেন? প্রশ্ন পার্থর, ডাকাতির উদাহরণ টেনে জবাব ইডির

কিন্তু কেন তদন্তে দেরি হচ্ছে তা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা। তদন্ত কতদূর এগিয়েছে তা নিয়ে প্রশ্ন তুলতে থাকেন তাঁরা। আর সেই প্রশ্নের জবাবে বিস্ফোরক দাবি করলেন ইডির আইনজীবী ভাস্করপ্রসাদ বন্দ্যোপাধ্যায়। গোটা ঘটনাকে কার্যত ডাকাতি করে চম্পট দেওয়ার সঙ্গে তুলনা করেন তিনি। তিনি সাফ জানিয়ে দেন , ডাকাতি করে কেউ যদি এদিক-ওদিক চলে যান তবে কি ২৪ ঘণ্টায় তদন্ত করা সম্ভব।

তদন্তে দেরি কেন? প্রশ্ন পার্থর, ডাকাতির উদাহরণ টেনে জবাব ইডির

আদালতে ইডির অভিযোগ, বেসরকারি আইন কলেজগুলিকে ছাড়পত্র দেওয়ার বিনিময়ে টাকা নিতেন পার্থ।অন্যদিকে মানিক ভট্টাচার্যের কাজকর্ম সম্পর্কে অবহিত ছিলেন পার্থ। কিন্তু সব জেনেও তিনি নীরব থাকতেন বলে দাবি করা হচ্ছে।আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত দুজনকে বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Most Popular