Friday, March 29, 2024
Homeজেলাগ্রামে ভাত খেতে খেতেই অভাব অভিযোগ শুনলেন মমতা

গ্রামে ভাত খেতে খেতেই অভাব অভিযোগ শুনলেন মমতা

স্টাফ রিপোর্টার: জেলা সফরে দিয়ে সাধারণ মানুষের সঙ্গে মিশে যাওয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নতুন কিছু নয়।এবার দক্ষিণ ২৪ পরগনায় মিনি সুন্দরবন সফরের দ্বিতীয় দিনে আবারও জনসংযোগের এক অনন্য নজির গড়লেন তিনি।সুন্দরবন সফরের প্রথম দিনেই সরকারি আধিকারিকদের কাজে প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করতে দেখে গিয়েছিল মুখ্যমন্ত্রীকে।বুধবার অবশ্য খোশমেজাজেই দেখা গিয়েছে তাঁকে।

গ্রামে ভাত খেতে খেতেই অভাব অভিযোগ শুনলেন মমতা

রাজ্য প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ইছামতীতে লঞ্চে চেপে সুন্দরবনের উপকূল এলাকা পরিদর্শনে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। সেই মতো মুখ্যমন্ত্রী এবং সরকারি আধিকারিকদের নিয়ে নির্দিষ্ট সময়ে লঞ্চ ছাড়ে। চালকের কেবিনে বসে থাকা মুখ্যমন্ত্রী লঞ্চ চালানোর ইচ্ছাপ্রকাশ করেন। তার পরই দেখা যায়, পেশাদার চালকের মতোই চাকা ঘুরিয়ে লঞ্চ চালাচ্ছেন তিনি। ইছামতীতে লঞ্চ চালানোর পর টাকির খুদেদের এক স্কুলেও যান তিনি।

গ্রামে ভাত খেতে খেতেই অভাব অভিযোগ শুনলেন মমতা

সেখানে বেশ কিছুক্ষণ সময় কাটান। খুদে পড়ুয়াদের হাতে তুলে দেন উপহার।এরপর একটি গ্রামে গিয়ে গ্রামবাসীদের সঙ্গে নিম্নবিত্ত গৃহস্থের বাড়িতে বসে মধ্যাহ্নভোজ সারেন তিনি।খাওয়া-দাওয়া শেষে মুখ্যমন্ত্রীর অনুযোগ, ভাতটা শক্ত কেন? একইসঙ্গে জানতে চান, রেশন থেকে কি এমনই মোটা চাল দেয়? গৃহস্থরা জানান, রেশন থেকে এই চালই দেয়।

গ্রামে ভাত খেতে খেতেই অভাব অভিযোগ শুনলেন মমতা

এরপরই চালের মান উন্নয়নের পরামর্শ দেন প্রশাসনিক কর্তাদের। প্রশাসনিক কাজের পাশাপাশি জনতার সঙ্গেও সারলেন আলাপচারিতা। শুনলেন তাঁদের অভাব অভিযোগও। হিঙ্গলগঞ্জের প্রত্যন্ত গ্রামেও জলের সমস্যা রয়েছে বলে জানান এলাকাবাসী। দ্রুত সেই সমস্যা সমাধানের আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

Most Popular