Friday, March 29, 2024
HomeUncategorizedবিশ্বকাপের শুরুতে মেসিদের হারিয়ে ইতিহাস সৌদির

বিশ্বকাপের শুরুতে মেসিদের হারিয়ে ইতিহাস সৌদির

সংবাদ সংস্থা: কাতারে কেলেঙ্কারি।বিশ্বকাপের তৃতীয় দিনই ঘটল সবচেয়ে বড় অঘটন। মঙ্গলবার দোহার লুসেইল স্টেডিয়ামে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে গেল আর্জেন্টিনা। বিশ্বকাপ জেতার স্বপ্ন নিয়ে শুরু করেছিলেন লিওনেল মেসি। কিন্তু সবচেয়ে বড় বিপর্যয়ের সম্মুখীন হতে হল। নিজে গোল পেলেন, কিন্তু জেতাতে পারলেন না দলকে। গ্রুপ সি-র সবচেয়ে দুর্বল দলের কাছে হারল আর্জেন্টিনা।

বিশ্বকাপের শুরুতে মেসিদের হারিয়ে ইতিহাস সৌদির

টানা ৩৬ ম্যাচ অপরাজিত ছিল লাতিন আমেরিকার দল। ৩৭ ম্যাচ অপরাজেয় তকমা ছিল শুধুমাত্র ইতালির। সেই রেকর্ড আজ ছোঁয়ার সুযোগ ছিল মেসিদের সামনে। কিন্তু অপ্রত্যাশিত হারে অপরাজিত তকমা খোয়াল আর্জেন্টিনা। শুধু তাই নয়, মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্নে বড় ধাক্কা। সৌদির কাছে হার কল্পনাতীত।

বিশ্বকাপের শুরুতে মেসিদের হারিয়ে ইতিহাস সৌদির

প্রথমার্ধে পেনাল্টি থেকে মেসির গোল দিয়ে অভিযান শুরু করেছিল আর্জেন্তিনা। বিরতির আগেই ৪-০ তারা এগিয়ে যেতে পারত। কিন্তু তিনটি গোলই অফসাইডের জন্য বাতিল হয়ে যায়।দ্বিতীয়ার্ধে আর্জেন্তিনা অতিরিক্ত আক্রমণাত্মক মেজাজে খেলবে আশা করা হয়েছিল।

বিশ্বকাপের শুরুতে মেসিদের হারিয়ে ইতিহাস সৌদির

কিন্তু কোথায় কী! বরং দ্বিতীয়ার্ধের শুরুতে পরপর ২ গোল করে সৌদি আরব ২-১ এগিয়ে যায়। চাপে পড়ে যায় মেসিরা। সেই চাপ শেষ পর্যন্ত আর কাটিয়ে উঠে পারেনি আর্জেন্তিনা। বরং সৌদি আরব নিজেদের রক্ষণ জমাট করে বাজিমাত করেন। তারা মেসিদের আর গোলের মুখই খুলতে দেয়নি।

Most Popular