Friday, March 29, 2024
Homeদেশসন্ত্রাসবাদকে কোনও নির্দিষ্ট ধর্মের সঙ্গে যুক্ত করা উচিত নয়: অমিত শাহ

সন্ত্রাসবাদকে কোনও নির্দিষ্ট ধর্মের সঙ্গে যুক্ত করা উচিত নয়: অমিত শাহ

সংবাদ সংস্থা: সন্ত্রাসবাদের থেকেও ভয়ঙ্কর, সন্ত্রাসবাদে তহবিল জোগান। শুক্রবার নয়াদিল্লিতে ‘নো মানি ফর টেরর’ নামে সন্ত্রাসবাদে তহবিল জোগান বিরোধী তৃতীয় মন্ত্রী পর্যায়ের সম্মেলনে ভাষণ দেওয়ার সময়, এমনটাই বলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “নিঃসন্দেহে সন্ত্রাসবাদই বিশ্বশান্তির জন্য সবথেকে বড় হুমকি। তবে আমার মতে সন্ত্রাসবাদের থেকেও বেশি বিপজ্জনক সন্ত্রাসবাদে তহবিলের জোগান দেওয়া।

সন্ত্রাসবাদকে কোনও নির্দিষ্ট ধর্মের সঙ্গে যুক্ত করা উচিত নয়: অমিত শাহ

কারণ, ওই তহবিলই সন্ত্রাসের উপায় এবং পদ্ধতিগুলিকে উৎসাহ দেয়। এছাড়া, সন্ত্রাসবাদে তহবিল জোগান বিশ্বের বিভিন্ন দেশের অর্থনীতিকে দুর্বল করে দেয়।”কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ভারত দীর্ঘ কয়েকদিন ধরে সন্ত্রাসবাদের শিকার। সীমান্তের ওই পাড় থেকে এই সন্ত্রাসবাদে মদত দেওয়া হয়েছে। তিনি বলেন, “সন্ত্রাসবাদের মোকাবিলার জন্য, আমরা দেশের সুরক্ষা ব্যবস্থা এবং আইনি ও আর্থিক ব্যবস্থার উল্লেখযোগ্য উন্নতি ঘটিয়েছি।”

সন্ত্রাসবাদকে কোনও নির্দিষ্ট ধর্মের সঙ্গে যুক্ত করা উচিত নয়: অমিত শাহ

নাম না করে পাকিস্তানকেও একহাত নেন অমিত শাহ। তিনি বলেন, “আমরা দেখেছি কিছু কিছু দেশ সন্ত্রাসবাদীদের সুরক্ষা এবং আশ্রয় দেয়।এই ধরনের দেশগুলি যাতে তাদের উদ্দেশ্য সফল না করতে পারে, সেটা দেখা আমাদের সকলের দায়িত্ব।” তিনি আরও জানান, সন্ত্রাসবাদকে কোনও নির্দিষ্ট ধর্ম, জাতি বা গোষ্ঠীর সঙ্গে যুক্ত করা উচিত নয়।

Most Popular