Thursday, March 28, 2024
Homeরাজ্য'অনুব্রত বাঘ', ফিরহাদের প্রশংসাই কাল, আরও ১৪ দিন হাজতেই কেষ্ট

‘অনুব্রত বাঘ’, ফিরহাদের প্রশংসাই কাল, আরও ১৪ দিন হাজতেই কেষ্ট

স্টাফ রিপোর্টার: আবারও ১৪ দিনের জেল হেফাজতে অনুব্রত মণ্ডল। শুক্রবার আসানসোল বিশেষ সিবিআই আদালতে পেশ করা হয় গরু পাচার মামলায় ধৃত অনুব্রত মণ্ডলকে। শুরু থেকেই অনুব্রতর জামিনের আরজি জানান তাঁর আইনজীবী। অন্য দিকে, সিবিআই আবারও ‘প্রভাবশালী তত্ত্ব’ খাড়া করে বীরভূমের কেষ্টর জামিনের বিরোধিতা করে।

'অনুব্রত বাঘ', ফিরহাদের প্রশংসাই কাল, আরও ১৪ দিন হাজতেই কেষ্ট

সিবিআই এর আইনজীবী কালীচরণ মিশ্র বলেন, ‘অনুব্রত মণ্ডলকে বাঘের সঙ্গে তুলনা করেছিলেন বিধায়ক তথা মন্ত্রী ফিরহাদ হাকিম। এই বাঘ যদি বাইরে বেরিয়ে আসে তাহলে তো তদন্তে অনেক রকম অসুবিধা হবে। তিনি আরও বলেন, প্রথম থেকে বিভিন্ন ভাবে ধমকি দিতেন উনি এই তদন্তের আধিকারিকদের। বাইরে এলে তা আবার শুরু হয়ে যাবে বলেও আশঙ্কা প্রকাশ করেন সিবিআই আইনজীবী।

'অনুব্রত বাঘ', ফিরহাদের প্রশংসাই কাল, আরও ১৪ দিন হাজতেই কেষ্ট

তাঁর দাবি, এর ফলে তদন্তে বাধার সৃষ্টি হবে। সাক্ষীদের বিভিন্নভাবে ধমকি দিলে তারা সাক্ষী দিতে আসবেন না। আর ঠিক এই কারণেই অনুব্রত মণ্ডলের যেন জামিন কোনভাবেই না হয়, এই কথা বলে সওয়াল করেন সিবিআই এর আইনজীবী ।এর পর অনুব্রতর আইনজীবীর সংযুক্তি, ‘‘রাজ্যের আইন-শৃঙ্খলা এখনও সেই অবস্থায় পৌঁছয়নি যে এমনটা হবে। রাজ্যের এক জন বাসিন্দা হয়ে আমি অপমানিত বোধ করছি।

'অনুব্রত বাঘ', ফিরহাদের প্রশংসাই কাল, আরও ১৪ দিন হাজতেই কেষ্ট

এই ধরনের আবেদন করা ঠিক হয়নি সিবিআইয়ের।’’ যদিও দুই পক্ষের সওয়াল-জবাবের পর অনুব্রতকে আবার জেল ১৪ দিনের হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। পাশাপাশি পরবর্তী শুনানির তারিখ ধার্য হয়েছে আগামী ২৫ নভেম্বর।এর পর অনুব্রতের বিরুদ্ধে আদালতে ইডি আবেদন করেন, আগামী ১৭ নভেম্বর অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করতে চায়। ইতিমধ্যে অনুব্রত এবং তাঁর কন্যা তথা ঘনিষ্ঠদের সম্পত্তি সংক্রান্ত বিষয়ে তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা।

'অনুব্রত বাঘ', ফিরহাদের প্রশংসাই কাল, আরও ১৪ দিন হাজতেই কেষ্ট

এই প্রেক্ষিতে আসানসোল বিশেষ সংশোধনাগার এসে অনুব্রতকে জেরার অনুমতি দিয়েছে আদালত। ইডির আবেদন মঞ্জুর করে আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক বলেন, ‘‘যে কোনও দিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইডির তদন্তকারী অফিসাররা আদালতে গিয়ে অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করতে পারবেন।’’

Most Popular