Thursday, March 28, 2024
Homeরাজ্যছেলে আল কায়েদা জঙ্গি, মানতেই পারছে না পরিবার

ছেলে আল কায়েদা জঙ্গি, মানতেই পারছে না পরিবার

স্টাফ রিপোর্টার: আল কায়দা জঙ্গি সংগঠনের সঙ্গে যোগ সন্দেহে কাশ্মীর থেকে গ্রেফতার হয়েছেন বাংলার এক যুবক। নাম আমিরুদ্দিন খান। হাওড়ার সাঁকরাইল থানার অন্তর্গত মাসিলা পাঠানপাড়ায় বাড়ি তাঁর।সস্ত্রীক কাশ্মীরে থাকেন তিনি।কাশ্মীর পুলিশের দাবি, তার কাছ থেকে উদ্ধার হয় চিনে তৈরি গ্রেনেড।তবে আমির উদ্দিন আল কায়েদা জঙ্গি একথা মানতে পারছেন না তাঁর পরিবারের সদস্যরা।

ছেলে আল কায়েদা জঙ্গি, মানতেই পারছে না পরিবার

তারা জানিয়েছেন, পরিবারের পাঁচ ভাইয়ের মধ্যে আমিরুদ্দিন চতুর্থ সন্তান। মাদ্রাসায় পড়াশুনো করেছিল সে। স্থানীয় একটি মাদ্রাসায় পড়ানো ছাড়াও দর্জির কাজ করত। পরে ব্যবসা বড় হলে কাপড় বিক্রি করতে কাশ্মীরে যায়। সেখানেই বিয়ে করে সংসার পাতে। পুজো – পরবে মাঝে মাঝে গ্রামের বাড়িতে ফিরত সে।আমির উদ্দিনের মা আনোয়ারা বেগম বলেন, এত বড় একটা অভিযোগ তো দিয়ে দিলেই হবে না।

ছেলে আল কায়েদা জঙ্গি, মানতেই পারছে না পরিবার

তদন্ত করে প্রমাণ করতে হবে। আমার ছেলে এই ধরণের সংগঠনের সঙ্গে যুক্ত এটা বিশ্বাস হচ্ছে না।পরিবারের অপর সদস্য জাহিরা বেগম জানান, চার বছরের বেশি সময় ধরে সে জম্মু কাশ্মীরে রয়েছে। প্রতিদিন পরিবারের সঙ্গে তাঁর কথা হতো ফোনে। ওখানেই তিনি একটি মাদ্রাসাতে পড়াত। বিয়েও করেছেন কাশ্মীরের বাসিন্দা এক মহিলাকে। যে কোনো পরবে সাঁকরাইলে নিজের বাড়িতে আসত।

ছেলে আল কায়েদা জঙ্গি, মানতেই পারছে না পরিবার

ছয় মাস আগে বখরি ইদের সময়েও এসে এক মাস ছিল। তিনি বলেন, আমির উদ্দিন কেমন ছেলে সেটা এলাকার বাসিন্দাদের থেকে জিজ্ঞাসা করুন। গ্রামের বাসিন্দা বাবাই মীর জানান, তাদের গ্রামের গর্ব আমিরুদ্দিন। কোনওভাবেই তিনি জঙ্গি কার্যকলাপে যুক্ত তা মানা যায় না। আমিরুদ্দিনের পরিবার ও গ্রামের লোকজনের অনুমান, চক্রান্ত করে ফাঁসানো হয়েছে আমিরুদ্দিনকে।

Most Popular