Wednesday, April 24, 2024
spot_img
HomeUncategorizedআইপিএস অফিসারের বিরুদ্ধে আদালতে ধোনি

আইপিএস অফিসারের বিরুদ্ধে আদালতে ধোনি

সংবাদ সংস্থা : আইপিএলের ম্যাচ গড়াপেটা কাণ্ড নিয়ে আপত্তিকর মন্তব্য!এক আইপিএস অফিসারকে কাঠগড়ায় তুলে মাদ্রাজ হাই কোর্টের দ্বারস্থ প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ২০১৩ সালে আইপিএল বড়সড় দুর্নীতির অভিযোগ উঠেছিল। ম্যাচ গড়াপেটার অভিযোগে কার্যত তোলপাড় হয়ে যায় ভারতের ক্রিকেট মহল। সেই গড়াপেটা মামলার তদন্তে ছিলেন আইপিএস অফিসার জি সম্পথ কুমার।

আইপিএস অফিসারের বিরুদ্ধে আদালতে ধোনি

তাঁর করা প্রাথমিক তদন্তের ভিত্তিতেই নির্বাসিত হতে হয় চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালসকে। পরে এই সম্পথ কুমারই অভিযোগ করেন, যে তদন্তের রিপোর্ট তিনি সুপ্রিম কোর্টে পেশ করেছিলেন, সেটা পূর্ণাঙ্গ রূপে প্রকাশ করা হয়নি। সেটা প্রকাশ করা হলেই জানা যেত, ২০১৩ সালে আইপিএলের ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্ত ছিলেন ধোনিও।২০১৪ সালে ধোনি আইপিএস অফিসারের বিরুদ্ধে একটি মামলা করেন।

আইপিএস অফিসারের বিরুদ্ধে আদালতে ধোনি

প্রাক্তন ভারত অধিনায়কের অভিযোগ, সম্পথ বলতে চাইছেন সুপ্রিম কোর্ট উদ্দেশ্যপ্রণোদিতভাবে তদন্তের রিপোর্টের একটা অংশ প্রকাশ্যে আনেনি, যা সুপ্রিম কোর্টের অবমাননার শামিল। ওই মামলাতেই ধোনি আবেদন করেন, ম্যাচ গড়াপেটার বিষয়ে তাঁর বিরুদ্ধে কোনওরকম মন্তব্য করা থেকে যেন বিরত থাকেন সম্পথ।

আইপিএস অফিসারের বিরুদ্ধে আদালতে ধোনি

পাশাপাশি তাঁর সম্মানহানির জন্য সংশ্লিষ্ট পুলিশ আধিকারিকের কাছে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণও চেয়েছিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। মাদ্রাজ হাই কোর্ট ২০১৪ সালে একটি অন্তর্বর্তী রায়ে ধোনির সেই আবেদন মেনে নিয়ে সম্পথকে এই ইস্যুতে কোনওরকম মন্তব্য করতে বারণ করে। কিন্তু তারপরও সম্পথ কুমার একাধিক ফোরামে ওই গড়াপেটা ইস্যু নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন বলে অভিযোগ।

আইপিএস অফিসারের বিরুদ্ধে আদালতে ধোনি

২০২১ সালে সম্পথের বিরুদ্ধে নতুন করে মামলা করেন ধোনি। এবারে ধোনি অভিযোগ করেছেন, সম্পথ শুধু যে তাঁকেই অপমান করছেন তাই নয়, একই সঙ্গে সুপ্রিম কোর্ট এবং মাদ্রাজ হাই কোর্টেরও অবমাননা করেছেন।আগামী সপ্তাহেই ওই শুনানি হতে পারে।

Most Popular