Tuesday, April 23, 2024
spot_img
HomeUncategorizedআইসিসির টি২০ ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে ফিরলেন কোহলি

আইসিসির টি২০ ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে ফিরলেন কোহলি

সংবাদ সংস্থা: টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি গ্রিন আর্মির বিরুদ্ধে ৮২ রানের অপরাজিত ইনিংস উপহার দেন। তাঁর ব্যাটে ভর করে ভারত সেই ম্যাচ জেতে। এ বার ওই ইনিংসের সুবাদে আইসিসি টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়েও উন্নতি করলেন কোহলি। ব়্যাঙ্কিংয়ে প্রথম দশের ধারেকাছে ছিলেন না বিরাট।

আইসিসির টি২০ ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে ফিরলেন কোহলি

সেখান থেকে পাকিস্তানের বিরুদ্ধে তাঁর একটা ইনিংসই কোহলিকে ১৫ নম্বর স্থান থেকে পৌঁছে গিয়েছে ৯ নম্বরে।আইসিসির সদ্য প্রকাশিত টি২০ ব়্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ উপরে উঠেছেন কোহলি। অন্যদিকে ভারতের মিডল অর্ডারের তারকা ক্রিকেটার সূর্যকুমার যাদব ২ নম্বর স্থান হারিয়ে ফেলেছেন। তাঁকে টপকে গিয়ে ২ নম্বরে উঠে এসেছেন নিউজিল্যান্ডের ওপেনার ডেভন কনওয়ে। তিন নম্বরে নেমে গিয়েছেন স্কাই।

আইসিসির টি২০ ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে ফিরলেন কোহলি

সূর্যর অর্জিত রেটিং পয়েন্ট ৮২৮। আইসিসি ব়্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় প্রথম দশে সূর্যকুমার ও বিরাট ছাড়া আর কোনও ভারতীয় ক্রিকেটার নেই।আইসিসি টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে ব্যাটারদের তালিকায় শীর্ষে রয়েছেন পাক উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান। তাঁর অর্জিত রেটিং পয়েন্ট ৮৪৯।

আইসিসির টি২০ ব়্যাঙ্কিংয়ে প্রথম দশে ফিরলেন কোহলি

দুই নম্বরে থাকা কিউয়ি তারকা ডেভন কনওয়ের অর্জিত রেটিং পয়েন্ট ৮৩১। চার থেকে আট নম্বরে রয়েছেন যথাক্রমে – পাক অধিনায়ক বাবর আজম (৭৯৯), প্রোটিয়া তারকা এইডেন মার্করাম (৭৬২), ইংল্যান্ডের ডেভিড মালান (৭৫৪), অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ (৬৮১) এবং শ্রীলঙ্কার পাথুম নিশঙ্ক (৬৫৮)।

Most Popular