Wednesday, April 24, 2024
spot_img
Homeরাজ্য'টাকা সরাতেই' মানিকের একাধিক 'জয়েন্ট' অ্যাকাউন্ট! দাবি ইডির

‘টাকা সরাতেই’ মানিকের একাধিক ‘জয়েন্ট’ অ্যাকাউন্ট! দাবি ইডির

স্টাফ রিপোর্টার: প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের ৪টি জয়েন্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিস পেয়েছে বলে দাবি তুলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর তাঁদের দাবি এই বেনামি অ্যাকাউন্ট দিয়েই নাকি টেট দুর্নীতির কোটি টাকা সরানো হত। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর আরও দাবি, দশ বছরে ৫৮ হাজার প্রাথমিক স্কুলের শিক্ষক ও শিক্ষিকা নিয়োগ করেছে পর্ষদ।

'টাকা সরাতেই' মানিকের একাধিক 'জয়েন্ট' অ্যাকাউন্ট! দাবি ইডির

ওই সময়ই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি ছিলেন মানিক ভট্টাচার্য। এইসময় চাকরিপ্রার্থীদের মধ্যে কারা ‘ঘুষ’ দিয়ে চাকরি পেয়েছিলেন ও কী পরিমাণ টাকা সরানো হয়েছিল, বিপুল পরিমাণ ওই অর্থ কোথায় ও কীভাবে সরানো হয়েছে, সেই নিয়েই শুরু হয়েছে তদন্ত।আপাতত ৪টি অ্যাকাউন্টের সন্ধান ইডির হাতে এলেও গোয়েন্দা সূত্রে দাবি, এই সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫০ ছাড়াতে পারে।

'টাকা সরাতেই' মানিকের একাধিক 'জয়েন্ট' অ্যাকাউন্ট! দাবি ইডির

সল্টলেকের মহিষবাথানে মানিক ভট্টাচার্যর একটি অফিসের সন্ধান পেয়েছে ইডি। ওই অফিসটি ‘দুর্নীতির আঁতুড়ঘর’ বলে দাবি তদন্তকারী আধিকারিকদের। একইসঙ্গে, টেট দুর্নীতির সঙ্গে যুক্ত আরও কয়েকজনের নামের তালিকা তৈরি করছে ইডি।এই তালিকায় রয়েছেন টাকা দিয়ে চাকরি পাওয়া প্রার্থী থেকে শুরু করে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা বিধায়ক মানিক ভট্টাচার্যর কয়েকজন আত্মীয় ও পরিচিতরা।

'টাকা সরাতেই' মানিকের একাধিক 'জয়েন্ট' অ্যাকাউন্ট! দাবি ইডির

এ ছাড়াও যে বেসরকারি কলেজগুলির কাছ থেকে মানিকবাবুর ছেলের ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রায় আড়াই কোটি টাকা জমা হয়েছে, সেই কলেজের কর্মকর্তাদের সঙ্গেও কথা বলবেন ইডি আধিকারিকরা।ইতিমধ্যে ২৭৩ জন ভুয়ো প্রাথমিক শিক্ষক নিয়োগের অভিযোগ উঠেছে। একটি সিডিতে ৬১ জনের নাম পাওয়া গিয়েছে, যাঁদের মধ্যে ৫৫ জন টাকা দিয়ে চাকরি পেয়েছেন বলে অভিযোগ। তাঁদের নামের তালিকা অনুযায়ী তলব করে জেরা করা হবে বলেও ইডি সূত্রে দাবি।

Most Popular