Friday, April 19, 2024
spot_img
Homeদেশ'প্রকল্পগুলির নাম বদল না করলে টাকা নয়', নবান্নকে চিঠি কেন্দ্রের

‘প্রকল্পগুলির নাম বদল না করলে টাকা নয়’, নবান্নকে চিঠি কেন্দ্রের

স্টাফ রিপোর্টার: রাজ্যের বিরুদ্ধে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের নাম পরিবর্তন করার অভিযোগ বহুদিন থেকে করে আসছে বিজেপি। এ নিয়ে একাধিবার সরব হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

'প্রকল্পগুলির নাম বদল না করলে টাকা নয়', নবান্নকে চিঠি কেন্দ্রের

শুধু তাই নয়, এ নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছেও অভিযোগ জানিয়েছিলেন শুভেন্দু অধিকারী। এবার কেন্দ্রীয় প্রকল্পের নাম বদল করা নিয়ে নবান্নকে চিঠি দিল কেন্দ্র।নবান্ন সূত্রে জানা গিয়েছে, মুখ্য সচিবকে কেন্দ্রের গ্রামোন্নয়ন সচিব চিঠিতে জানিয়েছেন, কেন্দ্রের প্রকল্পের নাম পরিবর্তন না করা হলে টাকা দেওয়া হবে না।

'প্রকল্পগুলির নাম বদল না করলে টাকা নয়', নবান্নকে চিঠি কেন্দ্রের

সম্প্রতি বিভিন্ন পঞ্চায়েত এলাকা ঘুরে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের কাজ খতিয়ে দেখেছেন কেন্দ্রীয় আধিকারিকরা। তারপরে তারা কেন্দ্রের কাছে রিপোর্ট পাঠিয়েছেন। তার পরেই এই চিঠি দিল কেন্দ্রীয় গ্রামোন্নয়ন দফতর।স্বাভাবিকভাবেই কেন্দ্রের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ রাজ্য সরকার।

'প্রকল্পগুলির নাম বদল না করলে টাকা নয়', নবান্নকে চিঠি কেন্দ্রের

একই সঙ্গে প্রশ্ন উঠেছে কী কারণে কেন্দ্র এই সিদ্ধান্ত নিল? এ নিয়ে নবান্নের তরফে পাল্টা কেন্দ্রকে চিঠি দেওয়া হবে বলে জানা গিয়েছে। সে ক্ষেত্রে কেন্দ্রের বিরুদ্ধে বিমাতৃসুলভ আচরণের অভিযোগ তুলছে রাজ্য সরকার।

Most Popular