Thursday, March 28, 2024
Homeজেলাবাজার ভালো, লক্ষী লাভ বিক্রেতাদের

বাজার ভালো, লক্ষী লাভ বিক্রেতাদের

বিশ্ব সমাচার, কাকদ্বীপ : ফল থেকে ফুল, পূজার বিভিন্ন সামগ্রীর দাম এখন আকাশ ছোঁয়া। তাসত্ত্বেও এবছর লক্ষী লাভ হল বিক্রেতাদের। দক্ষিণ ২৪ পরগনা জেলার শহর থেকে মফস্বল প্রতিটি বাজারে পুজোর কেনাকাটার ভিড় ছিল ব্যাপক। পূজার সামগ্রীর দাম বেশি হওয়া সত্ত্বেও, কেনাকাটায় কোন খামতি ছিল না।

বাজার ভালো, লক্ষী লাভ বিক্রেতাদের

জেলার প্রতিটি মোড়ে মোড়েই ছিল কেনাকাটার ভিড়। তবে ফল থেকে ফুলের দাম ছিল আকাশ ছোঁয়া। ছোট ছোট পদ্মফুল বাজারে বিকিয়েছে ৫০ টাকা পিস দরে। গাঁদা ফুলের মালা বিক্রি হয়েছে, ৪০ থেকে ৫০ টাকা পিস দরে। ফলের দামও ছিল অন্যান্য দিনের থেকে অনেক বেশি।

বাজার ভালো, লক্ষী লাভ বিক্রেতাদের

বাজারে ছোট মাটির লক্ষ্মী প্রতিমা বিক্রি হয়েছে ২০০ টাকায়। সাইজে একটু বড় প্রতিমা হলেই দাম গিয়ে ঠেকেছে ৫০০ টাকায়। এ বিষয়ে কাকদ্বীপের এক প্রতিমা বিক্রেতা জানান, “এবছর লক্ষ্মী পূজার বাজার খুবই ভালো। শনিবার রাত পর্যন্ত তিনি ছোট মাটির লক্ষ্মী প্রতিমা প্রায় লক্ষাধিক টাকার বিক্রি করেছেন।”

বাজার ভালো, লক্ষী লাভ বিক্রেতাদের

তিনি আরও বলেন, “প্রথমে তিনি বুঝতেই পারেননি এ বছর লক্ষ্মী পূজার বাজার এত ভালো হবে। আর সে কারণেই প্রথমে তিনি ২ ভ্যান ছোট মাটির লক্ষ্মী প্রতিমা নিয়ে বিক্রির জন্য বাজারে এসেছিলেন।

বাজার ভালো, লক্ষী লাভ বিক্রেতাদের

বাজার ভালো দেখে, পরে আরও ৪ ভ্যান লক্ষ্মী প্রতিমা বিক্রির জন্য তিনি নিয়ে এসেছিলেন।” তবে পুজোর দিন অর্থাৎ রবিবার সকালেও বাজারে কেনাকাটার ব্যাপক ভিড় ছিল।

Most Popular