Thursday, April 25, 2024
spot_img
Homeদেশকেন্দ্রীয় মন্ত্রীর অবৈধ বাংলো ভাঙার নির্দেশ

কেন্দ্রীয় মন্ত্রীর অবৈধ বাংলো ভাঙার নির্দেশ

সংবাদ সংস্থা: অস্বস্তিতে কেন্দ্রীয় মন্ত্রী তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী নারায়ণ রানে। আগামী দু’সপ্তাহের মধ্যে কেন্দ্রীয়মন্ত্রীর মুম্বইয়ের বাংলো ভেঙে দেওয়ার নির্দেশ মুম্বই হাইকোর্টের। অবৈধ ভাবে নির্মাণের জন্য বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন-কে এই নির্দেশ দিয়েছে আদালত।সেই সঙ্গে ১০ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে রানেকে। মহারাষ্ট্র রাজ্য আইনি পরিষেবা কর্তৃপক্ষের কাছে এই অর্থ জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রীর অবৈধ বাংলো ভাঙার নির্দেশ

আগামী দুই সপ্তাহের মধ্যে এই টাকা দেওয়ার কথা বলা হয়েছে।মুম্বইয়ের অভিজাত জুহু অঞ্চলে কোনও রকম নিয়মকানুনের পরোয়া না করে একটি বাংলো নির্মাণের অভিযোগ ওঠে বর্ষীয়ান বিজেপি নেতার বিরুদ্ধে। প্রথমে সন্তোষ দণ্ডকার নামের এক ব্যক্তি অভিযোগ দায়ের করেন হাই কোর্টে।

কেন্দ্রীয় মন্ত্রীর অবৈধ বাংলো ভাঙার নির্দেশ

পরে মুম্বই পুরসভা রানেকে নোটিস দেয়। এরপরই পুরসভার প্রতিনিধি দল বাংলোটি পরিদর্শনে আসে।অবশেষে মঙ্গলবার এই মামলায় কড়া নির্দেশ দিল বম্বে হাইকোর্টের বিচারপতি আরডি ধানুকা এবং বিচারপতি কমল খাটার ডিভিশন বেঞ্চ। তবে আগামী ছয় সপ্তাহের জন্য নির্দেশের উপর স্থগিতাদেশ দেওয়ার জন্যে আবেদন জানান কেন্দ্রীয় মন্ত্রীর রানের আইনজীবী।

কেন্দ্রীয় মন্ত্রীর অবৈধ বাংলো ভাঙার নির্দেশ

যাতে তিনি সুপ্রিম কোর্টে আপিল করতে পারেন। যদিও হাইকোর্ট এহেন দাবি খারিজ করে দিয়েছে। একই সঙ্গে দ্রুত নির্দেশ কার্যকর করার কথা বলেছে।

Most Popular