Friday, March 29, 2024
Homeরাজনীতিঅভিষেকের পিতৃপরিচয় প্রশ্নে শুভেন্দুকে 'বিকৃতমনস্ক' বলে কটাক্ষ তৃণমূলের

অভিষেকের পিতৃপরিচয় প্রশ্নে শুভেন্দুকে ‘বিকৃতমনস্ক’ বলে কটাক্ষ তৃণমূলের

স্টাফ রিপোর্টার: বাংলার রাজনীতিতে দৈনিক ব্যক্তি আক্রমণের নানা নজির তৈরি হচ্ছে। বিধানসভার চলতি অধিবেশনেই এ নিয়ে বিরক্তি প্রকাশ করতে শোনা গিয়েছে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু ব্যক্তি আক্রমণের ধারা তো থামছেই না। বরং প্রতি দিন নতুন নতুন পাঁকে পড়ছে। শাসকদল যখন বিরোধী দলনেতা ‘যৌন পছন্দ’ নিয়ে প্রশ্ন তলছে, তখন বিরোধী দলনেতা শাসক শিবিরের শীর্ষনেতার পিতৃপরিচয় নিয়ে লোকসমক্ষে কটূক্তি করছেন!

অভিষেকের পিতৃপরিচয় প্রশ্নে শুভেন্দুকে 'বিকৃতমনস্ক' বলে কটাক্ষ তৃণমূলের

এর পরেই সোমবার ওই বিষয়ে সাংবাদিক বৈঠক করেছেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা এবং তৃণমূল মুখপাত্র কুণাল।মন্ত্রী শশী বলেন, ‘‘আমরা যারা রাজনীতি করি, তারা যদি কোনও ব্যক্তিকে আক্রমণ করি, তা হলে আমি মনে করি অন্যরাও অপমানিত হন। অভিষেক বন্দ্যোপাধ্যায় এক জন মায়ের সন্তান। তাঁর পিতৃপরিচয় নিয়ে যে প্রশ্ন তুলেছেন শুভেন্দু অধিকারী, তাতে তাঁর দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় মিলেছে।

অভিষেকের পিতৃপরিচয় প্রশ্নে শুভেন্দুকে 'বিকৃতমনস্ক' বলে কটাক্ষ তৃণমূলের

এর জবাব শুভেন্দুকেই দিতে হবে!’’ রাজ্যের নারী ও শিশুকল্যাণ দফতরের মন্ত্রীর আরও সংযোজন, ‘‘এ সব উক্তি পশ্চিমবঙ্গের সংস্কৃতির সঙ্গে যায় না। নারীশক্তিকে অপমান করেছেন শুভেন্দু। এক জন মা হিসাবে, এক জন রাজনীতিক হিসাবে আমি শুভেন্দুর মন্তব্যে লজ্জিত!’’ পাশাপাশি শশী শুভেন্দুকে ‘বিকৃতমনস্ক’ এবং ‘ব্যর্থ রাজনীতিক’ বলে কটাক্ষ করেছেন।

অভিষেকের পিতৃপরিচয় প্রশ্নে শুভেন্দুকে 'বিকৃতমনস্ক' বলে কটাক্ষ তৃণমূলের

তাঁর কথায় ‘‘আমি কি ধরে নেব উনি মানসিক ভারসাম্য হারিয়েছেন?’’ পাশাপাশি কুণাল বলেন, ‘‘অভিষেক নির্বাচিত সাংসদ। দু’বার জিতেছেন। নিজেকে তৈরি করছেন। শুভেন্দুর থেকে তিনি প্রায় ১৫ বছরের ছোট। এখনই তাঁকে দেখে পা কাঁপছে শুভেন্দুর! এর পরে কী হবে?’’

Most Popular