Saturday, April 20, 2024
spot_img
Homeরাজ্য'কেন্দ্রের অনুমতি ছাড়া তদন্ত করা যাবে না', সিআইডিকে সতর্ক করল হাইকোর্ট

‘কেন্দ্রের অনুমতি ছাড়া তদন্ত করা যাবে না’, সিআইডিকে সতর্ক করল হাইকোর্ট

স্টাফ রিপোর্টার : এইমস-এ কল্যাণীর নিয়োগ নিয়ে দুর্নীতির মামলায় কলকাতা হাইকোর্টে ধাক্কা খেল সিআইডি। এইমস নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে বিজেপি বিধায়ক এবং কেন্দ্রীয় মন্ত্রীদের বিরুদ্ধে। অভিযোগ, বিজেপির বিধায়ক ও মন্ত্রীরা বেআইনিভাবে তাদের ঘনিষ্ঠ বন্ধুদের চাকরি পান।

'কেন্দ্রের অনুমতি ছাড়া তদন্ত করা যাবে না', সিআইডিকে সতর্ক করল হাইকোর্ট

বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানার মেয়ে মৈত্রী দানা পরীক্ষা না দিয়েই সেখানে চাকরি পেয়েছেন। এর বাইরে আরও বেশ কয়েকজন বিজেপি ঘনিষ্ঠদের চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে। তার ভিত্তিতেই কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়।

'কেন্দ্রের অনুমতি ছাড়া তদন্ত করা যাবে না', সিআইডিকে সতর্ক করল হাইকোর্ট

সোমবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের একটি ডিভিশন বেঞ্চ এই জনস্বার্থ মামলায় সিআইডিকে সতর্ক করেছে।এদিন ডিভিশন বেঞ্চ বলেছে, এইমস-এ যে সমস্ত কর্মচারীদের তদন্ত করা হচ্ছে তারা যেহেতু কেন্দ্রীয় সরকারি কর্মচারী, তাই কেন্দ্রীয় সরকারের অনুমতি ছাড়া তাদের তদন্ত করা যাবে না।

'কেন্দ্রের অনুমতি ছাড়া তদন্ত করা যাবে না', সিআইডিকে সতর্ক করল হাইকোর্ট

দুর্নীতি প্রতিরোধ আইন অনুসারে, কেন্দ্রীয় কর্মচারীদের তদন্ত, জিজ্ঞাসাবাদ বা জিজ্ঞাসাবাদ করার জন্য কেন্দ্রীয় সরকারের অনুমতি নেওয়া উচিত। কেন্দ্রের আইনজীবী ডিভিশন বেঞ্চে এই যুক্তি পেশ করেন। তাতে সায় দিয়ে এদিন সিআইডিকে সতর্ক করে ডিভিশন বেঞ্চ।

Most Popular